প্রধান মেনু

বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

শরণখোলায় জেলেদের চাল কম দেয়ার অভিযোগ ,তদন্তে জেলা প্রশাসন

আলোরকোল ডেস্ক ।।

শরণখোলায় জেলেদের বিশেষ বরাদ্দের চাল ওজনে কম দেয়ার অভিযোগের তদন্ত সম্পন্ন এবং ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন জেলেরা । বাগেরহাট জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেব প্রসাদ পাল বৃহস্পতিবার দুপুরে রায়েন্দা ইউনিয়ন পরিষদ ও ইউএনও’র কার্যালয়ে বসে জেলেদের স্বাক্ষ্য গ্রহন করেন।


চলতি বছরের ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন বঙ্গোপসাগরে মাছ ধরা বন্ধ থাকায় সরকার ইউনিয়ন পরিষদের মাধ্যমে জেলেদের জনপ্রতি ৪৬ কেজি করে চাল বিশেষ সহায়তা দেয়। গত ২৩ আগষ্ট রায়েন্দা ইউনিয়নে ওই চাল বিতরনের সময় পরিমাপে ৭/৮ কেজি করে কম চাল দেয়ার অভিযোগ করেন জেলেরা।

এ সময় জেলেদের ৮টি বস্তা চাল থানায় জমা রাখা হয়। পরে জেলে আমিনুর চাপরাশী, খলিল জোমাদ্দার, শাহাবুদ্দিন চাপরাশী, জামাল আকন জেলা প্রশাসক বরাবরে চাল কম দেয়ার লিখিত অভিযোগ করেন।
ওই অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট জেলা প্রশাসন থেকে তদন্তে আসার খবরে সকাল ১০টায় জেলে সম্প্রদায়ের ব্যানারে জেলেরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও শরণখোলা প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করেন।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম কালাম, উপজেলা যুব লীগের সাবেক সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা, ছাত্রলীগের আহবায়ক আবুল হাসান মীর প্রমূখ।
এসময় উপজেলা যুবলীগের আহবায়ক রায়েন্দা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন কর্মী সমর্থকদের নিয়ে পাল্টা মিছিল করলে উভয় পক্ষের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করে।

খবর পেয়ে পুলিশ ও উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।
রায়েন্দা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন বলেন, জেলেদের কোন চাল কম দেয়া হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন বলেন, অভিযোগের ভিত্তিত্বে জেলা প্রশাসন থেকে তদন্ত করা হয়েছে। তদন্ত রিপোর্টের ভিত্তিত্বে উর্ধ্বতন কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিবেন।

এব্যপারে তদন্তকারী কর্মকর্তা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেব প্রসাদ পাল বলেন, তদন্তে উভয় পক্ষের বক্তব্য নেয়া হয়েছে। তদন্ত রিপোর্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাখিল করা হবে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*