প্রধান মেনু

শরণখোলায় করোনা প্রতিরোধে  মসজিদে মসজিদে ওসি’র আলোচনা

বাগেরহাট প্রতিনিধি।।

করোনাভাইরাস প্রতিরোধে  জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে শুক্রবার জুমার দিনে মসজিদে মসজিদে আলোচনা করেছেন  শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসকে আব্দুল্লাহ আল সাইদ।

তিনি উপজেলার কেন্দ্রী জামে মসজিদসহ আশপাশের বেশ কয়েকটি মসজিদে গিয়ে নামাজ শুরুর আগে করোনা প্রতিরোধে সরকারের নির্দেশনার পাশাপাশি ধর্মীয় বিধিনিষেধ মেনে চলার জন্য মুসল্লিদের পরামর্শ দেন।

একই সাথে জুমার খুতবাতেও করোনাভাইরাস নিয়ে  ইমমাগণ আলোচনা করেন। নামাজ শেষে এই মহামারি থেকে বাংলাদেশসহ বিশ্ববাসীর মুক্তির জন্য মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

এদিকে, করোনাভাইরাসের প্রভাবে অন্যান্য জুমার দিনের তুলনায় মুসল্লিদের উপস্থিতি ছিলো খুবই কম। অনেকেই মাস্ক পরে মসজিদে প্রবেশ করেন, এমন দৃশ্য যা আগে কখনওই দেখা যায়নি। সবার চোখে একটা আতঙ্কের ছাপ লক্ষিত হয়েছে।

রায়েন্দা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি হাফেজ মাওলানা মুনিরুজ্জামান বলেন, শুধু করোনা নয়, যেকোনো ধরণের মহামারী বা দুর্যোগ থেকে বাঁচতে মহান রবের কাছে বেশি বেশি ক্ষমা চাইতে হবে। আল্লাহ সকল মুসিবত থেকে মুক্তি দিবেন ইনশাহআল্লাহ।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসকে আব্দুল্লাহ আল সাইদ বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাস সম্পর্কে মসজিদে মসজিদে আলোচনা করা হয়েছে। তাছাড়া মসজিদগুলোতে সীমিত আকারে জামায়াতে নামাজ আদায়ের পরামর্শ দেওয়া হয়েছে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*