প্রধান মেনু

শরণখোলার ভাঙনকবলিত সাউথখালী এলাকায় জেলা প্রশাসনের উঠান বৈঠক অনুষ্ঠিত

আলোরকোল ডেস্ক ।।

প্রধানমন্ত্রী ঘোষিত “দুর্নীতির বিরুদ্ধে শূন্য সহিষ্ণুতা” নীতির যথাযথ বাস্তবায়নে বাগেরহাটের শরণখোলার ভাঙনকবলিত বগী বেড়িবাঁধ প্রকল্প এলাকায় জেলা প্রশাসনের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত সাউথখালী ইউনিয়নের  গাবতলা আশার আলো মসজিদ কাম সাইকোন শেল্টারে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

উঠান বৈঠকে জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্তদের কথা শোনেন এবং তা দ্রুত সমাধানের আশ্বাস দেন।

এতে ভাঙনকবলিত বগী, গাবতলা, উত্তর সাউথখালী ও দক্ষিণ সাউথখালী এলাকার শত শত নারী-পুরুষ অংশগ্রহন করেন।

জেলা প্রশাসক মামুনুর রশিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ যথাযথভাবে বাস্তবায়ন করা হবে। কেউ কোনোরকম দুর্নীতি করলে তাকে ছাড় দেবেন না তিনি। প্রধানমন্ত্রী বলেছেন দেশের একটি পরিবারও যেন গৃহহীন না থাকে।

সেই লক্ষ্যনিয়ে উপকূলীয় শরণখোলার ভূমিহীন পরিবারগুলোর জন্য দুটি আশ্রয়ণ প্রকল্প করার পরিকল্পনা রয়েছে। তাতে প্রত্যেক পরিবারের জন্য কমপক্ষে পাঁচ শতাংশ জমি বরাদ্দ থাকবে।

জেলা প্রশাসক আরো বলেন, অতিরিক্ত ফসলি জমি ও ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত না হয় সেদিক বিবেচনায় রেখে বাঁধ নির্মাণে নতুন অধিগ্রহণ করা হবে এবং জমির ক্ষতিপুরণের টাকা প্রত্যেকের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে।

কাউকে যেনো আর সরকারি বা স্থানীয় কোনো দালালের খপ্পরে পড়ে হয়রানি হতে না হয়। এছাড়া, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের (সিইআইপি) মাধ্যমে নির্মানাধীণ বেড়িবাঁধ এলাকার বগী থেকে তিন কিলোমিটার বলেশ্বর নদী শাসন করে দ্রুত বাঁধ বাস্তবায়নের তাগিদ দেন উপস্থিত প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের। এর আগে ক্ষতিগ্রস্ত বাঁধ এলাকা পরিদর্শন করেন তিনি।

উঠান বৈঠকে শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন আকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, বাগেরহাট পাউবোর নির্বাহী প্রকৌশলী মো. নাহিদ খান, সিইআইপির খুলনার নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল আলম, সাউথখালী ইউপির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসেন, রায়েন্দা ইউপির চেয়ারম্যান আসাদুজ্জামান মিলনসহ সরকারে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*