প্রধান মেনু

লোকালয়ে এসে আটকা পড়া হরিণটি সুন্দরবনে অবমুক্ত

মোংলা প্রতিনিধি।।

বাঘের তাড়া কিংবা খাদ্যের সন্ধানে মোংলার লোকালয়ে এসে আটকা পড়া একটি মায়াবী হরিণ উদ্ধারের পর আবারো তা বনে ফেরত পাঠানো হয়েছে। পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. এনামুল হক জানান, রবিবার ভোর ৬টার দিকে সুন্দরবন সংলগ্ন মোংলার চিলা ইউনিয়নের জয়মনি এলাকার গাজী বাড়ীর পিছনে একটি হরিণ দেখতে পেয়ে স্থানীয়রা তাদের খবর দেন। এরপর বনবিভাগের সদস্যরা সেখান থেকে হরিণটিকে উদ্ধার করেন। 

উদ্ধার হওয়া হরিণ শরীরে ক্ষতচিহ্ন ছিল। কারণ হরিণটি বন থেকে লোকালয়ে এসে গাজী বাড়ীর পেছনের সীমানা বেড়ার নেট জালে জড়িয়ে আটকে পড়ে। সেখান থেকে ছুটাছুটির চেষ্টা করলে হরিণটির শরীরে এ ক্ষয় হয়। পরে চাঁদপাই রেঞ্জ কার্যালয়ে এনে চিকিৎসা দিয়ে সকাল ৮টার দিকে আবারো বনে ছেড়ে দেয়া হয় হরিণটিকে। এ সময় চাঁদপাই রেঞ্জের স্টেশন অফিসার মো. ওবায়দুর রহমান, বনপ্রহরী মো. মিজানুর রহমান, ওহিবুল ইসলাম, সিপিজি সদস্য এনামুল সরদার ও স্বপন মোল্যা উপস্থিত ছিলেন। 

সহকারী বন সংরক্ষক মো. এনামুল হক বলেন, প্রায় ১৮/২০ কেজি ওজনের একটি পুরুষ মায়াবী হরিণ উদ্ধার করে চিকিৎসা দিয়ে বনে ছেড়ে দেয়া হয়েছে। তবে ধারণা করা হচ্ছে, বাঘের তাড়া খেয়ে অন্যথায় খাদ্যের সন্ধানে হরিণটি লোকালয়ে চলে আসতে পারে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*