প্রধান মেনু

লাখো মুসল্লির পদচারণায় মুখরিত ছারছীনার দরবার শরীফের ১৩০ তম  মাহফিল ও হিজবুল্লাহ সম্মেলন

 
রিপোর্ট:বদরুজ্জামান সুজন, নেছারাবাদ (পিরোজপুর)। ।
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা দরবার শরীফের ১৩০ তম তিনদিনব্যাপী ঈছালে ছওয়াব মাহফিল ও বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ সম্মেলন আগামী ২৭,২৮ ও ২৯ফাগুন  অনুযায়ী ১১,১২ ও  ১৩ মার্চ  ও রোজ  বুধ বৃহস্পতি ও শুক্রবার অনুষ্ঠিত হবে এবং  শুক্রবার বাদ জুমা আখেরী মুনাজাতের মধ্য দিয়ে  শেষ হবে ।
উক্ত মাহফিলে হযরত পীর ছাহেব কেবলা সকল পীর ভাই মুহিব্বীন সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমান ভাইদের যোগদান করার জন্য আহবান জানিয়েছেন।তিনদিন ব্যাপী মাহফিলে প্রত্যহ বাদ ফজর ও বাদ মাগরীব হযরত পীর ছাহেব কেবলা গুরুত্বপূর্ণ তালীম প্রদান করবেন।
দরবার শরীফের বিশিষ্ট ওলামায়ে কেরামগণ বিভিন্ন বিষয়ের ওপর আলোচনা করবেন,মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষ থেকে  জানানো হয়েছে ইতোমধ্যে মাহফিলের সার্বিক  কার্যক্রম প্রায় সম্পন্ন করা হয়েছে।এখন শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে মুসলিম ভাইয়েরা দলে দলে  নৌপথে ও স্থলপথে আসতে শুরু করেছে,  মাদ্রাসার পক্ষ থেকে থাকা-খাওয়ার ব্যবস্থা , নিরাপত্তা, সেবা, হারানো বিভাগ সহ বিভিন্ন গ্রুপ আগত মেহমানদের সেবায় নিয়োজিত থাকবে।
করনা ভাইরাস আতঙ্কের জন্য নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ।এছাড়াও সরকারের পক্ষ থেকেও নিরাপত্তার কাজে র‌্যাব, পুলিশ,বিডিআর,সাদা পোশাকে পুলিশ সহ ফায়ার সার্ভিস, ডাক্তারগণ নিয়োজিত থাকবে,আশা করা যায়  প্রতিবারের ন্যায় এবারও লক্ষ লক্ষ মুসল্লির সমাগম ঘটবে





উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*