প্রধান মেনু

লাখো মুসল্লির জিকির-আজকারে মুখরিত ছারছীনা দরবার শরীফের মাহফিল ময়দান

 বদরুজ্জামান সুজন , নেছারাবাদ (পিরোজপুর) ।।

  পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলার সন্ধ্যা নদীর তীর ঘেষে অবস্থিত শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা দরবার শরীফের ১৩১ তম তিন দিনব্যাপী ঈছালে ছওয়াব মাহফিল ও বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ সম্মেলন ,আগামী ১৪,১৫ ও ১৬ অগ্রহায়ণ ১৪২৮ বাংলা অনুযায়ী ২৯,৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর ২০২১ রোজ সোম, মঙ্গল ও বুধবার অনুষ্ঠিত হবে এবং বুধবার বাদ জোহর আখেরী মুনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ।

উক্ত মাহফিলে হযরত পীর ছাহেব কেবলা সকল পীর ভাই মুহিব্বীন সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমান ভাইদের যোগদান করার জন্য আহবান জানিয়েছেন।তিনদিন ব্যাপী মাহফিলে প্রত্যহ বাদ ফজর ও বাদ মাগরীব হযরত পীর ছাহেব কেবলা গুরুত্বপূর্ণ তালীম প্রদান করবেন। দরবার শরীফের বিশিষ্ট ওলামায়ে কেরামগণ বিভিন্ন বিষয়ের ওপর আলোচনা করবেন,মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে ইতোমধ্যে মাহফিলের সার্বিক কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে মুসলিম ভাইয়েরা দলে দলে নৌপথে ও স্থলপথে আসতে শুরু করেছে, দরবারের বিশাল ময়দান লাখো ধর্মপ্রাণ মুসল্লীর পদচারণায় মূখরিত হয়ে উঠছে।

মাদ্রাসার পক্ষ থেকে থাকা-খাওয়ার ব্যবস্থা , নিরাপত্তা, সেবা, হারানো বিভাগ সহ বিভিন্ন গ্রুপ আগত মেহমানদের সেবায় নিয়োজিত আছে।বর্তমান অবস্থার সার্বিক বিবেচনায় নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। এছাড়াও সরকারের পক্ষ থেকেও নিরাপত্তার কাজে র‌্যাব,পুলিশ,বিডিআর,সাদা পোশাকে পুলিশ সহ ফায়ার সার্ভিস, ডাক্তারগণ নিয়োজিত আছে।

প্রতিবারের ন্যায় এবারও আখেরী মুনাজাত পরিচালনার মধ্য দিয়ে ঐতিহ্যবাহী ছারছীনার মাহফিল ও সম্মলেন পরিসমাপ্তী করবেন ছারছীনা শরীফের পীর ছাহেব কেবলা আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ । বদরুজ্জামান সুজন , নেছারাবাদ প্রতিনিধি (পিরোজপুর)






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*