প্রধান মেনু

মোরেলগঞ্জে বহিরাগত দশ টন ধান আটক

মোরেলগঞ্জ প্রতিনিধি ।।
বাগেরহাটের মোরেলগঞ্জে বহিরাগত দশ টন বোরো ধান আটক করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্তকর্তা মো. কামরুজ্জামান শনিবার বেলা ১০টার দিকে এ ধান আটক করে পুলিশের হেফাজতে দেন। শনিবার ভোররাত ৪টার দিকে কয়েকটি আলমসাধু গাড়িতে করে এ ধান মোরেলগঞ্জ খাদ্যগুদামের সামনে আনা হলে গাড়িসহ ধান আটক করা হয়। এ সময় গাড়ির চালকরা পালিয়ে যায়।

জানা গেছে, চলতি বোরো ধান সংগ্রহ মৌসুমে সরকারিভাবে প্রতিমন ১০৪০ টাকা দরে কিনে মোরেলগঞ্জ খাদ্যগুদামে ৪১৪ মেট্রিকটন (১০ হাজার ৩৫০ মন) ধান মজুদ করা হবে। নিয়ম অনুযায়ী স্থানীয় কৃষকরা ওই ধান সরবরাহ করবেন। শনিবার ভোররাতে আকস্মিকভাবে গাড়িতে করে ধান আনা হলে স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান।

স্থানীয় কৃষকরা জানান, তাদের নিজেদের চাষকৃত জমিতে ধান উৎপাদন করে খাদ্যগুদামে নিয়ে আসলে তারা সে ধান ক্রয় করতে অপারগতা প্রকাশ করে।

অপর দিকে প্রশাসনকে ম্যানেজ করে প্রায়দিন ভোর বেলা টমটম ও আলম সাধু গাড়িতে অন্য উপজেলা থেকে এক শ্রেণেরি দালালরা ধান বোঝাই করে নিয়ে আসলে সে ধান তারা গুদামে নিচ্ছে। আর আমাদের ধান রাস্তার ওপর ফেলে রাখতে হচ্ছে।

অভিযোগ রয়েছে ভুয়া নাম ব্যবহার করে কৃষক কার্ড করা হয়েছে সে কার্ড দেখিয়ে বাইরের ধান ক্রয় করছে।
এ সম্পর্কে খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, কৃষক কার্ড দেখাতে না পারলে কেউ খাদ্যগুদামে ধান বিক্রিয় করতে পারবেনা।

নিয়ম অনুযায়ী ধান ক্রয় চলছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, বহিরাগত সন্দেহে কিছু ধান আটক করা হয়েছে। এগুলো স্থানীয় কৃষকদের হলে খাদ্যগুদামে বিক্রির সুযোগ দেওয়া হবে। বহিরাগত হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*