প্রধান মেনু

আওয়ামী লীগের দুই নেতাকর্মী হত্যার ঘটনায়

মোরেলগঞ্জের পুলিশ ইন্সপেক্টর ঠাকুর দাস  কে হাইকোর্টে তলব

আলোরকোল ডেস্ক ।।

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় ৪ নম্বর দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের দুই নেতাকর্মী হত্যার ঘটনায় করা এক মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। কেস ডকেটসহ আগামী ১৬ মে সকাল সাড়ে ১০টায় তদন্ত কর্মকর্তা মোরেলগঞ্জের পুলিশ ইন্সপেক্টর ঠাকুর দাস  কে সশরীরে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে বাগেরহাটের এসপিকে।

এ মামলার আসামি স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলামের জামিন আবেদনের শুনানিকালে ময়নাতদন্ত ও সুরতহাল রিপোর্ট চেয়েও না পেয়ে গতকাল বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল ইফসুফ মাহমুদ মোর্শেদ এবং আসামিপক্ষে ছিলেন মো. হুমায়ূন কবির মঞ্জু।

পরে ইউসুফ মাহমুদ মোর্শেদ জানান, গত মাসে শুকুর শেখ হত্যার ঘটনায় করা মামলার আসামি শহীদুল ইসলামের জামিন আবেদনের শুনানিকালে হাইকোর্ট গত মাসে ময়নাতদন্ত ও সুরতহাল রিপোর্ট চেয়ে পাঠান; কিন্তু ওই রিপোর্ট পাঠায়নি। এ কারণেই কেস ডকেটসহ মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। জানা যায়, গত বছরের ১ অক্টোবর আওয়ামী লীগের দ্বন্দ্বের জেরে হামলায় স্থানীয় কর্মী শুকুর শেখ (৪২) এবং দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদার নিহত হন। এ ছাড়াও একজন আহত হন। এ ঘটনায় শুকুর শেখের ভাই বাদী হয়ে ৩১ জনকে আসামি করে মামলা করেন। আনছার আলী হত্যার ঘটনায়ও একটি মামলা হয়। ঘটনার রাতেই অভিযান চালিয়ে দৈবজ্ঞহাটি ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ফকির শহীদুল ইসলাম, মো. আবুয়াল হোসেন ফকির, আবুল শেখ ও জুলহাস ডাকুয়াকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় উদ্ধার করা হয় একটি দেশি রিভলবার, একটি বিদেশি শর্টগান, একটি দেশে তৈরি ওয়ান শ্যুটারগান, একটি কুড়াল ও তিনটি গুলি। এর মধ্যে শর্টগানটি চেয়ারম্যান শহীদুল ইসলামের লাইসেন্স করা।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*