প্রধান মেনু

সংবাদ সংগ্রহকালে কারখানার প্রকৌশলীর হাতে ইন্ডিপেন্ডেন্ট টিভির সাংবাদিক লাঞ্চিত

মোংলায় সুন্দরবন ইন্ডাষ্ট্রিয়াল কমপ্লেক্স’র শ্রমিকদের বিক্ষোভ

মোংলা প্রতিনিধি ।।
ঈদ বোনাস, মজুরি বৃদ্ধি ও চাকুরী স্থায়ীকরণের দাবীতে মোংলায় বিক্ষোভ করেছে ‘সুন্দরবন ইন্ডাষ্ট্রিয়াল কমপ্লেক্স’র শ্রমিকেরা। শনিবার সকালে তারা কর্মস্থলে যোগ না দিয়ে ওই ফ্যাক্টরীর সামনে অবস্থান নেয় এবং বিক্ষোভ প্রদর্শন করে।

এ সময় ওই গ্যাস সিলিন্ডার নির্মাণ কারখানার প্রায় তিন শতাধিক শ্রমিক এ কর্মবিরতিতে অংশ নেয়। বিক্ষোভকারী শ্রমিকেরা বলেন, কারখানা কর্তৃপক্ষ তাদের ঈদ বোনাস দেয় না এবং তিন বছর ধরে মজুরি বাড়ায়নি।

এছাড়া ৫ থেকে ৮ বছর ধরে কাজ করলেও শ্রমিকদের চাকুরী স্থায়ীকরণ করা হয়নি। সরকারি ছুটির দিনেও শ্রমিকদের দিয়ে কাজ করানোর অভিযোগ করেন বিক্ষোভরত শ্রমিকরা।
এদিকে আন্দোলনরত শ্রমিকদের বিভোক্ষ কর্মসূচীর সংবাদ সংগ্রহকালে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সাংবাদিক মো: নুর আলম শেখকে লাঞ্চিত করেছেন সুন্দরবন ইন্ডাষ্ট্রিয়াল কমপ্লেক্স’র সহকারী প্রকৌশলী সৌমিত্র।

সাংবাদিক নুর আলম শেখ বলেন, আমিসহ কয়েকজন সাংবাদিক আন্দোলনকারীদের বিক্ষোভের ছবি ও বক্তব্য নিতে গেলে কারখানার প্রকৌশলী সৌমিত্র আমার দিকে মারমুখীভাবে তেড়ে এসে আমাকে লাঞ্চিত করেন।
এদিকে সাংবাদিক লাঞ্চিতের ঘটনার সুষ্ঠু বিচারের দাবীতে শনিবার দুপুরে মোংলা প্রেসক্লাবে জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত সাংবাদিকেরা ঘটনার তীব্র নিন্দা ও ওই কর্মকর্তার বিচারের দাবী জানান।
এ বিষয়ে সহকারী প্রকৌশলী সৌমিত্রের বক্তব্য জানতে ফোন করা হলে সাংবাদিক পরিচয় জেনে তিনি ফোন কেটে দেন। এরপর একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

তবে সুন্দরবন ইন্ডাষ্ট্রিয়াল কমপ্লেক্স’র পরিচালক (প্রশাসন) মো: গোলাম মর্তুজা বলেন, প্রকৌশলী সৌমিত্রের বিরুদ্ধে অফিসিয়াল কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে। #






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*