প্রধান মেনু

মোংলায় শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গানের আয়োজক স্কুল কমিটির সভাপতিকে আটকের নির্দেশ

 

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি।।
মোংলায় শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গানের আয়োজনকারী স্কুল কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি মেম্বর মো: মতিউর রহমান মোড়লকে আটকে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রাহাত মান্নান সোমবার (৩ ফেব্রæয়ারী) সকালে এ তথ্য নিশ্চিত করে বলেন, এ ঘটনায় দোষী চাঁদপাই ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মেম্বর মতিউর রহমান মোড়লকে অপসারণও করা হবে।

তিনি আরো বলেন, ভাষার মাসে শহীদ মিনার অবমাননাকারীর বিরুদ্ধে ইতোমধ্যে বাগেরহাট জেলা প্রশাসকের (ডিসি) পক্ষ থেকেও তাকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে। এ ব্যাপারে কোন ছাড় দেওয়া হবেনা বলেও জানান তিনি।
উপজেলার চাঁদপাই ইউনিয়নের উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের নামে রবিবার সন্ধ্যা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত শহীদ মিনারের উপরে জুতা পায় দিয়ে গান বাজনা ও নৃত্য পরিবেশনের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর সোমবার সকালে তদন্ত কমিটি করা হয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুমন্ত কুমার পোদ্দারকে প্রধান করে এ কমিটি করা হয়।

আগামী তিন কার্যদিবসের মধ্যে এ কমিটির তদন্ত প্রতিবেদন জমা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান ইউএনও মোঃ রাহাত মান্নান।
শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গানের ঘটনায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুমন্ত কুমার পোদ্দার উদ্বেগ জানিয়ে বলেন, স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের বিষয়টি আমি এবং আমাদের ইউএনও মহোদয় কেউই জানিনা। আমাদেরকে জানাননোও হয়নি। এ ঘটনায় উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মেরি রানী দাস ও স্কুল কমিটির সভাপতি মো: মতিউর রহমান মোড়লেরে বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মেরি রানী দাস বলেন, আমাকে না জানিয়েই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের নামে রাতের বেলায় শহীদ মিনারে জুতা নিয়ে নাচ-গানের অনুষ্ঠান স্কুল ম্যানেজিং কমিটির (পরিচালনা পর্ষদ) সভাপতি ও ইউপি মেম্বর মো: মতিউর রহমান মোড়ল তার একক সিদ্ধান্তেই করেছেন। এ ব্যাপারে আমি কিছুই জানি না।

শহীদ মিনারে জুতা পায়ে গান-বাজনা ও নৃত্য পরিবেশনের বিষয়ে জানতে চাইলে মেম্বর মতিউর রহমান মোড়লের কাছে জানতে চাইলে তিনি বলেন, অনুষ্ঠান চলবে, আপনারা যা পারেন তাই করেন’।
তবে শহীদ মিনারে জুতা নিয়ে নাচ-গানের অনুষ্ঠানের খবর জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাহাত মান্নানের নির্দেশে মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী তাৎক্ষনিকভাবে রবিবার রাত সাড়ে ১১টায় অনুষ্ঠান বন্ধ করে দেয়। মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গান পরিবেশনের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়। এ ঘটনায় বিক্ষুদ্ধ এলাকাবাসীর যে কেউ কোন অভিযোগ কিংবা মামলা দিলে তা গ্রহণ করে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
এদিকে এ ঘটনায় এলাকাবাসীসহ সামাজিক অঙ্গনে ব্যাপক বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, রবিবার (২ ফেব্রæয়ারী) সন্ধ্যা থেকে রাত সাড়ে ১১ টা পর্যন্ত স্থানীয় ইউপি মেম্বর ও স্কুল কমিটির সভাপতি মতিউর রহমান মোড়লের একক উদ্যোগে উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনারের উপর জুতা পায়ে গান-বাজনা ও নৃত্য পরিবেশন করার ঘটনা ঘটে। #






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*