প্রধান মেনু

মঠবাড়িয়ায় সামাজিক দূরত্ব বজায় রেখে দরিদ্ররা পেলেন সহায়তা

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় চলমান করোনা ভাইরাস সংক্রমন রোধে ঘরবন্দী দরিদ্র মানুষের দুর্ভোগ লাঘবে উপজেলা প্রশাসন এর উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য শস্য ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস সামাজিক দূরত্ব বজায় রেখে শনিবার তিনটি ইউনিয়নের ৩৯৮জন দরিদ্র মানুষের মাঝে এ সহায়তা বিতরণ কার্যক্রম শুরু করেছেন।

বিতরণ কর্মসূচিতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদারসহ সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানাযায়, করোনা ভাইরাসের কারনে লক ডাউনের শিকার হয়ে আয় রোজগার বন্ধ হয়ে যাওয়া প্রান্তিক মানুষকে সহায়তা দানের লক্ষ্যে সরকার মঠবাড়িয়া উপজেলার ১৯ মেট্রিক টন চাল ও ৯৪ হাজার টাকা বরাদ্দ দিয়েছে। এর মধ্যে এক হাজার ৯০০জনকে চাল ও ৩০০ জনকে নগদ অর্থ সহায়তা মোট ২ হাজার ২০০জনকে প্রথম ধাপে এ সহায়তা দেওয়া হবে। এর অংশ হিসেবে শনিবার উপজেলার তিন ইউনিয়ন তুষখালী, মিরুখালী ও ধানীসাফায় এ কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। তালিকাভূক্ত দরিদ্ররা পরিবার প্রতি ১০ কেজি চাউল ও নগদ ৩০০ টাকা প্রদান করা হয়েছে। পর্যায় ক্রমে বাকি ইউনিয়নগুলোতে এ বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ্বাস জানান, করোনা ভাইরাস মোকাবেলায় বিতরণ কালে উপকারভোগিদের সামাজিক দূরত্ব বজায় রেখে এ সহায়তা প্রদান করা হচ্ছে। উপজেলার ১১ ইউনিয়নে একই প্রক্রিয়ায় এ সহায়তা বিরণ কার্যক্রম পরিচালনা করা হবে।

ইসরাত জাহান মমতাজ
      মঠবাড়িয়া






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*