প্রধান মেনু

মঠবাড়িয়ায় বিয়ের এক দিন পরে মাদ্রাসাছাত্রীর আত্মহত্যা

ইসরাত জাহান মমতাজ,মঠবাড়ীয়া।।

পিরোজপুরের মঠবাড়িয়ায় বিয়ের এক দিন পর কীটনাশক পানে সুমাইয়া আক্তার (১৮) নামের এক মাদ্রাসাছাত্রী আত্মহত্যা করেছেন। গত শুক্রবার এই ঘটনা ঘটে। গতকাল শনিবার ওই ছাত্রীর বাবা আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে প্রেমিক মো. মিজান হাওলাদারের বিরুদ্ধে মামলা করেছেন।

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, ভাড়ায় মোটরসাইকেল চালক মিজানের সঙ্গে সুমাইয়ার প্রেমের সম্পর্ক চলাকালীন তাকে অন্যত্র বিয়ে দেয় তার পরিবার। পরে মিজানের প্রতিশ্রুতিতে সুমাইয়া স্বামীকে তালাক দিয়ে বাবার বাড়ি থাকা শুরু করেন। এসময় বিয়ের কথা বলে ওই তরুণীর সঙ্গে টানা দুই বছর ধরে শারীরিক সম্পর্ক চালিয়ে গেছেন অভিযুক্ত মিজান। কিন্তু তিনি তরুণীকে বিয়ে করতে রাজি হননি।

এমন পরিস্থিতি গত শুক্রবার পারিবারিক সিদ্ধান্তে দ্বিতীয় বারেরমতো পাশের এক ছেলের সঙ্গে সুমাইয়ার কাবিন করা হয়। বিয়ের চূড়ান্ত আনুষ্ঠানিকতার জন্য আজ রোববার কনের বাড়িতে আসার কথা ছিল বর পক্ষের। তার এক দিন আগেই আত্মহত্যা করলেন সুমাইয়া।

নিহতের বাবা ছেকান্দার গাজী জানান, বিয়ে ঠিক হওয়ার আগ মুহূর্তেও গত শুক্রবার রাতে মিজানকে ফেন দেয় সুমাইয়া। কিন্তু মিজান ওকে বিয়ে করতে অস্বীকৃতি জানায়। ফলে, প্রতারণার শিকার হয়ে তার মেয়ে আত্মহত্যার পথ বেছে নেয়।

এ বিষয়ে মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. নূরুল ইসলাম বাদল জানান, প্রথমে অপমৃত্যুর মামলা হলেও পরে মেয়ের বাবার অভিযোগের ভিত্তিতে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলা নেওয়া হয়েছে। এখানে বিয়ে সংক্রান্ত বা অন্য কোনো বিষয় রয়েছে কি না, তা তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*