প্রধান মেনু

মঠবাড়িয়ায় ছাত্রলীগ নেতার কবজি কেটে বিচ্ছিন্ন করার ঘটনায় প্রকৃত অপরাধিদের বিচার দাবিতে আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

মঠবাড়িয়া প্রতিনিধি ।।

পিরোজপুরেনর মঠবাড়িয়ায় পূর্ব বিরোধের জের ধরে ছাত্রলীগ নেতা শুভ শর্মার ডান হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করার ঘটনায় প্রকৃত অপরাধিদের দৃষ্টান্তমূলক বিচার ও রাজনৈতিক ইস্যু সাজিয়ে মিথ্যা আসামী প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন ফেরদৌস আহম্মেদ ফেরদৌস লিখিত বক্তব্য পাঠ করেন।

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা আওয়ামীলীগ এর দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি মো. ফারুকউজ্জামান, সাধারন সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, পৌর আওয়ামীলীগ সভাপতি আলতাব হোসেন আফজাল ও সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেনসহ দলীয় নেতা কর্মীরা।
লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, সাম্প্রতিককালে মঠবাড়িয়া পৌর শহরের তিন নম্বর ওয়ার্ড ছাত্রলীগ সাধারণ সম্পাদক শুভ শর্মার ওপর কতিপয় দুস্কৃতিকারী তরুণ স্থানীয় পূর্ব বিরোধের জের ধরে হামলা চালায়। এসময় শুভ শর্মার ডান হাতের কবজি বিচ্ছিন্ন করা হয়। এ নির্মম ঘটনা খুবই বেদনা দায়ক। মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগ এঘটনায় অত্যান্ত মর্মাহত।
লিখিত বক্তব্যে উপজেলা আওয়ামী লীগ দাবি করে, ছাত্রলীগ নেতা শুভর ওপর হামলার ঘটনা কোন রাজনৈতিক বিষয় নয়। প্রতিপক্ষদের সাথে মোবাইল ফোন ও পূর্ব বিরোধে এ নৃসংশতার ঘটনা ঘে ছে। যা অত্যান্ত অনাকাঙ্খীত। তবে এ ঘটনাকে রাজনৈতিক ফয়দা লোটার জন্য একটি মহল উপজেলা আওয়মী লীগকে নতুন করে বিতর্কীত করার পায়তারা চালাচ্ছে।

ঘটনার দিন রাতে শুভর ওপর হামলার বিচারের দাবীতে ছাত্রলীগের কিছু নেতা কর্মীরা একটি প্রতিবাদ মিছিল বের করে। ওই মিছিল হতে কতিপয় উচ্ছৃংখল তরুণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস এর বাস ভবন ও মঠবাড়িয়া আওয়ামী লীগ অফিস কার্যালয়ে ইটপাটকেল নিক্ষেপ করে ও পৌর সভার সরকারী গাড়ী ভাংচুর করে। যা পুলিশ এসে পরিস্থতি নিয়ন্ত্রন করে। এঘটনায় উপজেলা আওয়ামী লীগ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, এদেশে যত মাদক, সন্ত্রাসী কার্যকালাপ, খুন, ধর্ষণসহ নানা অপরাধ সংগঠিত হয়। এ সব অপরাধিরা কোন ব্যক্তি, কোন দল, কোন পক্ষ ও কোন রাজনৈতিক দলের পরিচয় ব্যবহার করে অপরাধ সংগঠিত করে থাকে। এই সব অপরাধিরা কোন না কোন পরিবারের সন্তান। এদের অপরাদের দায় অপরাধির একান্ত ব্যক্তিগত। এতে কোন রাজনৈতিক তকমা লাগালে এর বিচার বিলম্ভিত ও বিচার নানাভাবে প্রভাবিত হয়ে বাঁধাগ্রস্ত হয়।

এতে সমাজও রাষ্ট্রের অপরাধ দমনে কার্যকর ভূমিকা রাখতে বিভিন্ন সংকটে নিমজ্জিত হয়। রাজনৈতিক হীন স্বার্থে নামীয় ১৮ জনসহ অজ্ঞাত আরও ২০জনকে আসামী করা হয়েছে। এই নৃশংস ঘটনায় যারা জড়িত এর বাইরে ছাত্রলীগ ও যুবলীগের বেশ কয়েক জন নেতা কর্মীকে রাজনৈতিক উদ্দেশ্যে মিথ্যা আসামী করা হয়েছে। যা উপজেলা আওয়ামী লীগকে নতুন করে সাংগঠনিকভাবে প্রশ্নবিদ্ধ ও হয়রানীর অপচেষ্টা।

ইসরাত জাহান মমতাজ
মঠবাড়িয়া প্রতিনিধি






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*