প্রধান মেনু

মংলা বন্দর এলাকায় ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত

মংলা প্রতিনিধি ।।

বঙ্গোপসাগরে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি আরও ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে বাগেরহাটের মংলা সমুদ্র বন্দর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকাকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

শুক্রবার (২৬ এপ্রিল) এ সতর্কতা জারি করা হয় বলে জানিয়েছেন ঢাকা আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো: আরিফ হোসেন।

তিনি বলেন, ‘নিম্নচাপটি বর্তমানে মংলা বন্দর থেকে প্রায় ২ হাজার ১৮৫ কিঃ মিঃ দক্ষিণে অবস্থান করছে। নিম্নচাপ কেন্দ্রের ৪৪ কিঃ মিঃ এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৪০ কিঃ মিঃ যা দমকা অথবা ঝড়ো হাওয়া আকারে ৫০ কিঃ মিঃ পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। নিম্নচাপটি ঘূর্ণিঝড় আকারে আগামী ৪ থেকে ৫ মে বাংলাদেশে আঘাত হানতে পারে।’

তবে মংলা বন্দরে ১ নম্বর সতর্ক সংকেতের কারণে বন্দরে অবস্থানরত দেশি-বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস কাজে কোন প্রভাব পড়ছে না বলে জানিয়েছে বন্দরের হারবার মাষ্টার কমান্ডার মো: দুরুল হুদা। বন্দরে অবস্থানরত ক্লিংকার (সিমেন্টের কাঁচামাল), গ্যাস, পাম অয়েল ও মেশিনারিসহ ৬৪টি জাহাজে স্বাভাবিকভাবেই পণ্য বোঝাই-খালাস কাজ চলছে।

এদিকে, দূরবর্তী সতর্ক সংকেতের কারণে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে চলাচল করতে বলা হয়েছে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*