প্রধান মেনু

বিশ্ব শিক্ষক দিবস ও আমার প্রত্যাশা

“আজ বিশ্ব শিক্ষক দিবস”এই দিবসটিতে পৃথিবীর সকল শিক্ষকদের প্রতি শ্রদ্ধা রেখে “দৈনিক আলোরকোলে ” একটি বিশেষ লেখা পাঠিয়েছেন শরণখোলা সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের  প্রভাষক মোঃ আল-মামুন।।

 বিশ্ব শিক্ষক দিবসে সকল শ্রদ্ধেয় সহকর্মীদের বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক পরিষদ (বাসকশিপ) এর পক্ষ থেকে শুভেচ্ছা জানাই।

বিশেষ শ্রদ্ধা জানাই সেইসকল গুরুজনের প্রতি যাদের কাছ থেকে শিক্ষা লাভ করে আজ আমি শিক্ষক হতে পেরেছি। আমি আমার জীবনের পরম শ্রদ্ধেয় সকল শিক্ষকদের জন্য মহান আল্লাহপাকের কাছে প্রাণখুলে দোয়া করি।

বিশ্ব শিক্ষক দিবসে আধুনিক ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করার স্বপ্নদ্রষ্টা মাননীয় প্রধানমন্ত্রী, সুযোগ্য শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রীর কাছে সবিনয়ে অনুরোধ করি, অনতিবিলম্বে বাংলাদেশের সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষকদের বিদ্যমান সকল সমস্যা সমাধান করে শিক্ষক সমাজকে বঞ্চনার হাত থেকে মুক্তি দিন।

বিশেষ করে সদ্য সরকারি হওয়া কলেজগুলোতে কর্মরত শ্রদ্ধেয় শিক্ষকদের দ্রুত পদসৃজন ও নিয়োগদান এবং শূন্য পদগুলো পূরণ করুন এবং কলেজগুলোতে শিক্ষার আরো উন্নত পরিবেশ নিশ্চিত করে কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন। আমরা শিক্ষক সমাজ বর্তমান শিক্ষানীতি বাস্তবায়নে বদ্ধপরিকর।

মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষা বিষয়ে আপনার মিশন ও ভিশন বাস্তবায়নে আজকের দিনে আপনার নিকট আমাদের প্রত্যাশাঃ

১. পর্যায়ক্রমে পুরো শিক্ষা ব্যবস্থা সরকারিকরণ করা।

২. শিক্ষকদের জন্য আলাদা বেতনকাঠামো নির্ধারণ।

৩. আলাদা চাকরীর বয়সসীমা নির্ধারণ।

৪. শিক্ষকদের জন্য ওয়ারেন্ট অব প্রেসিডেন্সির ঘোষণা দান।

৫. সকল পর্যায়ের শিক্ষকদের জন্য উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা। ৬. শিক্ষকদের জন্য আবাসন, চিকিৎসাসহ অন্যান্য সুযোগসুবিধা বৃদ্ধি করা।

৭. সকল পর্যায়ের শিক্ষা ব্যবস্থাকে আরো আধুনিক ও যুগোপযোগী করে তোলা। এগিয়ে যাবে বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ, বাংলাদেশ । মাথা উঁচু করে দাড়াবে সারাবিশ্বে আমার সোনার বাংলাদেশ। পৃথিবীর সকল শিক্ষকদের জন্য শুভকামনা রইল।

শুভকামনায়

মোঃ আল-মামুন

   প্রভাষক

ব্যবস্থাপনা বিভাগ, শরণখোলা সরকারি কলেজ,

শরণখোলা, বাগেরহাট।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*