প্রধান মেনু

বিভীষিকাময় আর একটি হত্যা

সাত বছর পূর্বে কথা । ঢাকার বাহাদুর শাহ পার্কের কাছে ২০১২ সালের ৯ ডিসেম্বর প্রকাশ্যে নিরীহ যুবক বিশ্বজিৎ দাসকে কুপিয়ে হত্যা করা হয়েছিল। প্রকাশ্য দিবালোকে শত শত মানুষের সামনে বিশ্বজিৎকে কোপানোর এ ভিডিও দেখে সেদিন আঁতকে উঠেছিল দেশবাসী। এবার বরগুনাতেও  ফিরে এলো একই বিভীষিকাময় আর একটি হত্যা।

বুধবার  ২৬ জুন সকালে      বরগুনা সরকারি কলেজ রোডের ক্যালিক্স কিন্ডারগার্টেনের সামনের রাস্তায় শত শত মানুষের সামনে একইভাবে কুপিয়ে রিফাত শরীফ (২৫) নামে এক যুবককে রক্তাক্ত করে সন্ত্রাসীরা। এ সময়  সঙ্গে থাকা  শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি সন্ত্রাসীদের বাধা দিতে চেষ্টা করেও ব্যর্থ হন। তাকে ধাক্কা দিয়ে সরিয়েই শরীফকে কুপিয়ে আহত করে নির্বিঘ্নে চলে যায় সন্ত্রাসীরা। বিষয়টি সিনেমার সুটিং দেখার মতো  উপস্থিত জনতা শুধু দেখলেন । কেউ প্রতিবাদ করলো না । এ কেমন বিবেক ?  শরীফকে  বরিশালের শেরেবাংলা মেডিক্যাল (শেবাচিম) কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই  তিনি মারা যান।

এদিকে প্রকাশ্য দিবালোকে শরীফকে কোপানোর ভয়ঙ্কর ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ভাইরাল হওয়া ভিডিওটি দেখে ক্ষোভ প্রকাশ করেছেন অসংখ্য মানুষ। ভিডিওতে দেখা যায়, সকাল ১০টার দিকে বরগুনা সরকারি কলেজ রোডের ক্যালিক্স কিন্ডারগার্টেনের সামনের রাস্তা দিয়ে স্ত্রীকে নিয়ে যাওয়ার সময় শরীফের ওপর হামলা চালায় সন্ত্রাসীরা।  তারা বিভিন্ন দিক থেকে শরীফকে কুপিয়ে জখম করতে থাকে  কিন্তু এসময় রুখে দাঁড়ান  স্ত্রী মিন্নি। রক্তাক্ত স্বামীকে বাঁচাতে তিনি এক সন্ত্রাসীর সঙ্গে প্রথমে হাতাহাতি ও পরে তার কোমরও জাপটে ধরেন। কিন্তু সন্ত্রাসীরা তাকে ধাক্কা দিয়ে সরিয়ে আবারও কোপাতে থাকে শরীফকে। এভাবেই শত শত মানুষের সামনে প্রকাশ্যেই সন্ত্রাসীরা শরীফকে কুপিয়ে আহত করে চলে যায়। ঘটনাটি পুলিশের সিসি ক্যামেরার আওতায় ছিল। ফলে খুনিদের চিহ্নিত করতে কষ্ট হওয়ার কথা নয়। তারা ছিনতাই ও মাদককারবারসহ নানা অপকর্মে জড়িত। এসব ঘটনায় তারা একাধিকবার পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা -সমালোচনার ঝড় । বিচার হবেতো ? না আইনের ফাঁক-ফোকোর দিয়ে খুনিরা ফিরে আসবে আমাদের সমাজে । আমরা বিচার চাই প্রকাশ্যে ! বিচার হবেতো ?

নিহত রিফাত শরীফের বাড়ি বরগুনা সদর উপজেলার ৬নং বুড়িরচর ইউনিয়নের বড় লবণগোলা গ্রামে। তার বাবার নাম আবদুল হালিম দুলাল শরীফ। মা-বাবার একমাত্র সন্তান ছিলেন তিনি ।

******************************************

সম্পাদক,আলোরকোল

 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*