প্রধান মেনু

বাগেরহাটে বৃক্ষ মেলার উদ্বোধন করলেন উপমন্ত্রী হাবিবুন নাহার

 মাসুম হাওলাদার ।।

বাগেরহাটে সপ্তাহব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন ‘শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটে সপ্তাহব্যাপী বৃক্ষ মেলা শুরু হয়েছে।

অতিথিবৃন্দ, সুধিজন, স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তা কর্মচারীদের সমন্বয়ে এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের স্বাধীনতা উদ্যানের মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

বাগেরহাটে গাছের চারা লাগিয়ে বৃক্ষ মেলার উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার তালুকদার। পরে বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশীদের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি, অনুষ্ঠান সঞ্চালনা করেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাহাতুজ্জামান।

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মাহমুদুল হাসান, বাগেরহাট কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক কৃষিবিদ আফতাব উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল, , বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার. শিক্ষাবিদ প্রফেসর মোজাফ্ফর হোসেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়াম্যান রিজিয়া পারবীন প্রমুখ।

বৃক্ষ মেলার আয়োজন করে জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদফতর। মেলায় বিভিন্ন নার্সারি প্রতিষ্ঠানসহ মোট ১২টি স্টল অংশ নিয়েছে। সপ্তাহব্যাপী এ মেলায় ফলজ, বনজ ও ঔষধিসহ বিভিন্ন প্রজাতির গাছ প্রদশর্ন চলছে। আগামী ২৮ আগস্ট পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বৃক্ষ মেলা শেষ হবে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*