প্রধান মেনু

 ”আইসিজিএস সুজয়” ও ”আইসিজিএস সারোজিনি নাইডু”

বাংলাদেশে ভারতীয় দুটি যুদ্ধ জাহাজ ৩ দিনের শুভেচ্ছা সফরে আসছে

এম.পলাশ শরীফ ।।
দুই দেশের দক্ততা অর্জন এবং কৌশল আদান প্রদান লক্ষ্যে ভারতীয় কোষ্টগার্ড বাহিনীর দুটি যুদ্ধ জাহাজ শুভেচ্ছা সফরে আজ ৬ জানুয়ারী সোমবার  মোংলা বন্দরে আসছে । এ উপলক্ষে ব্যাপক প্রস্তুতী গ্রহন করেছে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা।

বাংলাদেশ কোষ্টগার্ড পশ্চিমজোন সুত্রে জানাগেছে,সোমবার সকাল ১১টায় মোংলা বন্দরের ৯ নং জেটিতে ভিড়বে ভারতীয় কোস্টগার্ড বাহিনীর যুদ্ধ জাহাজ ”আইসিজিএস সুজয়” ও ”আইসিজিএস সারোজিনি নাইডু”। জাহাজ দুটির নেতৃত্ব দিবেন জেনারেল অনুরাগ কেীশিক ও কমডোর সুমিত ডাইমান। এ সময় উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার মিঃ রিভা গাঙ্গুলী দাশ।

 বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর একটি চৌকশ দল যুদ্ধ জাহাজ ”সিজিএস সোনার বাংলায়” অবস্থান নিয়ে ভ্যান্ড বাজিয়ে ভারতীয় জাহাজ দুটিকে স্বাগত জানাবে। এ সময় বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপটেন এম মিনারুল হক ভারতীয় জাহাজ দুটি আর কর্মকর্তাদের বাংলাদেশের পক্ষ থেকে গ্রহন করবেন।

৬ জানুয়ারী থেকে ৮ জানুয়ারী মোংলা বন্দরে অবস্থান করবে ভারতীয় কোস্টগার্ড বাহিনীর যুদ্ধ জাহাজ দুটি। এ সময় দুদেশের  কোস্টগার্ড বাহিনীর মধ্যে ওয়ার্কসভ,সেমিনার,কনফারেন্সসহ দক্ততা অর্জনে নানা কৌশন আদান প্রদান হবে। আগামী ৯ জানুয়ারী ভারতীয় কোস্টগার্ড বাহিনীর জাহাজ দুটি মোংলা বন্দর ত্যাগ করার কথা রয়েছে।#






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*