প্রধান মেনু

বর্ষিয়াণ আ.লীগ নেতা রেবতী রঞ্জন বাড়ৈ’র ২৪ তম মৃত্যু বার্ষিকী আজ

চিতলমারী প্রতিনিধি:
বাংলাদেশ আওয়ামী লীগ চিতলমারী উপজেলা শাখার প্রতিষ্ঠাকালীন প্রথম সাধারণ সম্পাদক ও চরবানিয়ারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বর্ষিয়াণ আওয়ামী লীগ নেতা, মানবতার ফেরিওয়ালা খ্যাত প্রয়াত রেবতী রঞ্জন বাড়ৈ’র ২৪তম মৃত্যুবার্ষিকী আজ।

১৯৯৬ সালের ২৩ জুন, এই দিনে তিনি পরলোকগমন করেণ। তিনি ১৯৩৪ খ্রিষ্টাব্দে ১৪ নভেম্বর তৎকালিন বাগেরহাট মহাকুমার কচুয়া থানাধীন বলেশ্বর নদী বিধৌত চরবানিয়ারী গ্রামের এক মধ্যবিত্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেণ। রেবতী রঞ্জন বাড়ৈ ছাত্রাবস্থায় তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম একজন সংগঠক । দেশ স্বাধীন হওয়ার পর তিনি ঐতিহ্যবাহী চরবানিয়ারীর প্রথম ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন।

এছাড়াও ১৯৯৬ সালে মাননীয় প্রধানমন্ত্রী দেশ রতœ শেখ হাসিনা বাগেরহাট-১ আসন থেকে যে নির্বাচন করেণ, সেই নির্বাচনে কনভেনর হিসেবে দায়িত্ব পালন করেণ রেবতী রঞ্জন বাড়ৈ। ১৯৯৬ সালের ২৩ জুন যেদিন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শপথ গ্রহণ করেণ ঠিক সেই সময় বিকাল ৪ টা ৪৫ মিনিটে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেণ। রেবতী রঞ্জন বাড়ৈ আমৃত্যু চিতলমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*