প্রধান মেনু

প্রিয়া সাহার বিরুদ্ধে দুটি রাষ্ট্রদ্রোহ মামলা

আলোরকোল ডেস্ক ।।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে মিথ্যা অভিযোগ করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে ঢাকার আদালতে দুটি রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন দায়ের হয়েছে।

আজ রোববার সকালে একটি মামলা করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। আর অপর মামলাটি করেছেন ঢাকা বারের আইনজীবী সমিতির বর্তমান কার্যকারী কমিটির সদস্য অ্যাডভোকেট মো. ইব্রাহিম খলিল।

মামলাগুলোর মধ্যে সাইয়েদুল হক সুমনের মামলাটি ঢাকা মহানগর হাকিম মো. জিয়াউর রহমানের আদালতে সকাল সোয়া ১১ টার দিকে শুনানি অনুষ্ঠিত হয়েছে। শুনানি শেষে বিচারক পরে আদেশ দিবেন বলে জানিয়েছেন।

অন্যদিকে ইব্রাহিম খলিলে মামলার উপর ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মাদ নোমানের আদালতে বেলা ১২টার শুনানি হওয়ার কথা রয়েছে।

গত ১৬ জুলাই মর্কিন প্রেসিেিডন্টের হোয়াইট হাউসে ধর্মীয় নিপীড়নের শিকার ২৭ ব্যক্তির সঙ্গে বৈঠক করেন ডোনাল্ড ট্রাম্প। সেখানে ১৬টি দেশের প্রতিনিধি অংশ নেন। সেখানে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলার সুযোগ পান।

সে সময় প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্টকে বলেন, ‘আমি বাংলাদেশ থেকে এসেছি। বাংলাদেশে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান নিখোঁজ রয়েছেন। দয়া করে আমাদের লোকজনকে সহায়তা করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই।’

এর পর তিনি বলেন, ‘এখন সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে। আমরা আমাদের বাড়িঘর খুইয়েছি। তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে, তারা আমাদের ভূমি দখল করে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো বিচার পাইনি।’

ভিডিওতে দেখা গেছে, এক পর্যায়ে ট্রাম্প নিজেই সহানুভূতির সঙ্গে এই নারীর সঙ্গে হাত মেলান। প্রিয়া সাহা আর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যকার কথোপকথন প্রকাশ পেলে তা নিয়ে দেশে সমালোচনার ঝড় ওঠে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকেও তীব্র নিন্দা জানানো হয়।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*