প্রধান মেনু

ভিডিও কনফারেন্সের মাধ্যমে

মঠবাড়িয়ায় দুইটি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ইসরাত জাহান মমতাজ ,মঠবাড়িয়া ।।

পিরোজপুরের মঠবাড়িয়ায় আধুনিক সুবিধা সম্বলিত দুইটি বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকূলীয় মঠবাড়িয়ার আমড়াগাছিয়া ইউনিয়নের উত্তর সোনাখালী গ্রামে আব্দুল হামিদ ফরাজী শিশু সদন ও মাদ্রাসা কাম বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র এবং দাউদখালী ইউনিয়নে রাজারহাট গ্রামে শহীদ বাচ্চু মাধ্যমিক বিদ্যালয় কাম বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে আমড়াগাছিয়ার ইউপি চেয়াম্যান ইব্রাহীম খলিল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন. পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জি.এম. সরফরাজ, সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, স্থানীয় সংসদ সদস্যর সহধর্মিনী খাদিজা বেগম খুশবু, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ. ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত প্রমুখ। এছাড়া এসময় উপস্থিত ছিলেন মঠবাড়িয়া সরকারী কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা, নারী ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান, থনার অফিসার ইনচার্জ আ: জা: মো. মাসুদুজ্জামান মিলু, মঠবাড়িয়া সরকারী হাতেম আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল মামিনসহ এলাকাবাসী। উপজেলা নির্বাহী কর্মকর্তা জি.এম. সরফরাজ জানান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রকল্প ৪ কোটি ৫৭লাখ ৯৩ হাজার টাকা ব্যায়ে এ দুটি বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র নির্মাণ করা হয়। আশ্রয় কেন্দ্র দুটিতে শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালিত হবে। প্রধান অতিথির ভাষণে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন বলেন, বর্তমান সরকারের আমলে দৃশ্যমান উন্নয়ন হচ্ছে। উন্নয়নের ধারাবাহিকতায় ও ঘূর্ণিঝড় প্রবণ এলাকার তৃণমূল পর্যায়ের মানুষকে নিরাপদে রাখার জন্যই এ উন্নত মানের বহুমুখী আশ্রয়ন কেন্দ্র গড়ে তোলা হয়েছে।

তিনি আরও বলেন, এজন্য এ অঞ্চলের মন্ত্রী ও পিরোজপুর-১ আসনের সাংসদ শ.ম. রেজাউল করিম মহোদয় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি স্থানীয় সাংসদ ডা. রুস্তুম আলী ফরাজীও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের অবদানের কথা স্বীকার করে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ এবং তাঁর অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।

উল্লেখ্য, রবিবার আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে একযোগে সারাদেশে আধুনিক সুবিধা সম্বলতি ১০০টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ও ১হাজার গৃহ পূর্ণবাসন কর্মসূচির উদ্বোধন করেন। 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*