প্রধান মেনু

অপরাধ বিশ্লেষকদের ধারণা

পদ্মা সেতু নির্মাণ বাধাগ্রস্ত করতে দেশে অস্থিতিশীলতা তৈরির ষড়যন্ত্র করছে একটি মহল

আলোরকোল ডেস্ক ।।

“পদ্মা সেতুতে বলির গুজবে বাড়ছে অনাকাঙ্ক্ষিত ঘটনা। আতঙ্ক ছড়াতে  একটি মহল তৎপর বলে মনে করছেন অপরাধ বিশ্লেষকরা। কুসংস্কার ও গোঁড়ামি থেকেও এমন অপরাধের সঙ্গে সাধারণ মানুষকে জড়ানো হচ্ছে বলেও ধারণা তাদের। এ ধরনের অপতৎপরতা ঠেকাতে সক্রিয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ”

পদ্ম সেতু তৈরিতে শিশুদের মাথা লাগবে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন গুজব ছড়ানো হচ্ছে বেশ কিছুদিন ধরেই। ইতোমধ্যেই এ নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে সাধারণ মানুষের মাঝে। আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর পক্ষ থেকেও নেয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ।

তারপরেও থামছে না এ ধরনের গুজব ছড়ানোর অপচেষ্টা। এর মধ্যেই নেত্রকোনায় এক শিশুর মাথা উদ্ধারের ঘটনায় বিষয়টি নতুন করে আলোচনার জন্ম দিয়েছে। সোমবার শহরের নিউটাউন এলাকায় সন্দেহজনক এক যুবকের হাতে ব্যাগে কাটলি এলাকার রিকশাচালক রহিস উদ্দিনের সাতবছরের শিশু সন্তান সজীবের মাথা পাওয়া যায়। উত্তেজিত জনতা তাকে গণপিটুনি দিলে মারা যান তিনি।

গুজব ছড়ানোর ফলেই বাড়ছে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা। পদ্মা সেতু নির্মাণ বাধাগ্রস্ত করতেই দেশে অস্থিতিশীলতা তৈরির ষড়যন্ত্র হতে পারে বলে ধারণা অপরাধ বিশ্লেষকদের।

ঢাবি অপরাধ বিশ্লেষক অধ্যাপক হাফিজুর রহমান কার্জন বলেন, একটা গোষ্ঠী যারা বাংলাদেশের উন্নয়নকে বিশ্বাস করে না, তারা ওঁত পেতে থাকে, কখন কোন গুজব ছড়ানো যায়। গুজবের মাধ্যমে তাদের উদ্দেশ্য হাসিল করতে চায়। সেক্ষেত্রে সরকারকে সজাগ থাকতে হবে।

শুধু গুজব বলেই উড়িয়ে না দিয়ে বিষয়টিকে গুরুত্বের সাথে বিবেচনায় এনে চক্রান্তের পেছনের রহস্য উদঘাটনের চেষ্টা চলছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী।

অতিরিক্ত পুলিশ সুপার এস এম আশরাফুল আলম বলেন, এ অপরাধ যারা করছে তাদের অবশ্যই আমরা ধরব। তদন্তের মাধ্যমে আমরা জানব এই গুজব কেন ঘটানো হচ্ছে।

কোনো চক্রান্তই যেন উন্নয়ন বাধাগ্রস্ত করতে না পারে সে জন্য জনগণকে সচেতন থাকারও পরামর্শ দিয়েছেন বিশ্লেষকরা।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*