প্রধান মেনু

দুনিয়ার মাঝে শান্তি নিহিত নেই-আল্লামা শাহ আহমদ শফী

আলোরকোল ডেস্ক ।।

হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, ‘দুনিয়ার মাঝে শান্তি নিহিত নেই। শান্তি পেতে হলে তিনটি কাজ করতে হবে। প্রথমে পার্থিব লোভ-লালসা ত্যাগ করতে হবে, দ্বিতীয়ত নিজের আত্মার শুদ্ধি ও সংশোধন করতে হবে, তৃতীয়ত সুন্নত মোতাবেক জীবন যাপন করতে হবে। এ তিনটি আমলকে যদি আমরা আকড়ে ধরি তাহলে শান্তি আপনা-আপনি আসবে। 

ঘরে-বাইরে, পরিবারে, সমাজে শান্তি বিরাজ করবে।’ তিনি গতকাল শুক্রবার আল জামিআতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর বার্ষিক মাহফিল ও দস্তারবন্দি সম্মেলনে এসব কথা বলেন। 

আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে জামিআর প্রাঙ্গণে বার্ষিক এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন হজরত মাওলানা আযহারুল হাসান মাদানী। মাহফিলে দেশ-বিদেশের বরেণ্য আলেম-উলামারা বক্তব্য দেন। মাহফিলে দেশ ও জাতি এবং বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও নিরাপত্তার জন্য বিশেষ দোয়া করা হয়। 

মাহফিলে বিশেষ আলোচক হিসেবে বক্তব্য দেন জামিয়ার সিনিয়র মুহাদ্দিস ও সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী। 

সম্মেলনের সঞ্চালনায় ছিলেন জামিআর সিনিয়র মুহাদ্দিস মুফতি জসিমুদ্দীন, সহকারী শিক্ষাসচিব মাওলানা আনাস মাদানী ও মাওলানা নুরূল ইসলাম জাদীদ।

মাহফিলে শেষ অধিবেশন ছিল সমাবর্তন। এতে শিক্ষার্থীরা আবেগঘন পরিবেশে পাগড়ি গ্রহণ করে। পাগড়ি প্রদান শেষে আল্লামা আহমদ শফী মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*