প্রধান মেনু

দরিদ্র মুক্তিযোদ্ধার বসত ঘরের সামনের মাটিকেটে নিলেন ঠিকাদার

রিপোর্ট মাসুম হাওলাদার ।।
বাগেরহাটে পানি উন্নয়ন বোর্ডের ভেড়িবাঁধ নির্মানের জন্য দরিদ্র মুক্তিযোদ্ধা সরদার শাজাহানের বসত ঘরের সামনে গভীর গর্তকরে মাটি নেয়ার অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে। ঘরের সামনেই এমন গভীর গর্তের ফলে ঝুঁকিতে রয়েছে অসহায় এই মুক্তিযোদ্ধার বসত ঘরটি ।এমনকি চলচলের রাস্তাও মাটি কেটে নিয়ে গর্ত তৈরি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে বাগেরহাট সদর উপজেলার গোবারদিয়া এলাকায় মুক্তিযোদ্ধার বসত ঘরের সমনে এ্যক্সেভেটর দিয়ে এভাবেই গভীর গর্ত করা হয়েছে।
দরিদ্র মুক্তিযোদ্ধা সরদার শাজাহান বলেন, তিনি বাগেরহাটের সদর উপজেলার গোবরদিয়ো মৌজার পুটিখালী নদীর পাশে বহুকষ্টে ৭ শতক কৃষি জমি ক্রয় করেন। পরে বাগেরহাট জেলা প্রশাসন থেকে ৫ শতক জমি ডিসিআরের মাধ্যমে এবং পানি উন্নয়ন বোর্ড থেকে ২২শতক জমি ইজারা নেন। এখানে তিনি বসত ঘর তৈরি করে বসবাস করে আসছেন। মঙ্গলবার দুপুরে পানি উন্নয়ন বোর্ডের ভেড়িবাঁধ নির্মানের জন্য তার ইজারা নেয়া জমি থেকে মাটি নেয়া শুরু করে ঠিাকাদার। এসময় তিনি তার চলাচলের রাস্তাটি অক্ষত রাখার অনুরোধ করেন। এনিয়ে এ্যক্সেভেটর চালক ও ঠিকাদারের লোকজনের সাথে তার কথা কাটাকাটি হয়। এ গটনায় পর তার উপর ক্ষিপ্ত হয়ে ঘরের সামনেই গভীর গর্ত তৈরি করেন।
ঠিাকাদারী প্রতিষ্ঠান মেসার্স সাঈদ ইন্টারপ্রাইজের আফতাব সাঈদ খান মুঠোফোনে বলেন, ওখানে ওই মুক্তিযোদ্ধার কোন জমি নেই। পানি উন্নয়ন বোর্ডের ভেড়িবাঁধ নির্মানের জন্যই মাটি নেয়া হয়েছে। এভাবে গভীর গর্তকরে মাটি কেটে নিয়ে দরিদ্র মুক্তিযোদ্ধার বসত ঘরটি ভাঙ্গনের হুমকির মধ্যে ফেলা ও চলচলের রাস্তারও মাটি কেটে নিয়ে গর্ত তৈরি করা সঠিক হয়েছে কিনা ? জানতে চাইলে ঠিকাদার কোন উত্তর দেননি। বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নাহিদ-উজ-জামান খান বলেন, তিনি ঘটনাটি শুনেছেন ঘটনাটি সত্য হয়ে থাকলে ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।#






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*