প্রধান মেনু

জেনারেল সোলেইমানিকে হত্যার প্রতিশোধ নেবে ইরান-ড. হাসান রুহানি

আন্তর্জাতিক ডেস্ক ।।

ইরানের সবচেয়ে প্রভাবশালী সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলেইমানিকে মার্কিন বিমান হামলায় নিহতের প্রতিশোধ অবশ্যই ইরান নেবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ড. হাসান রুহানি।

কাসেম সোলেইমানির পরিবারের সদস্যদের সঙ্গে আজ শনিবার রাজধানী তেহরানে এক বৈঠকে রুহানি এই অঙ্গীকার ব্যক্ত করেন।

প্রেসিডেন্ট রুহানি বলেন, হোয়াইট হাউজ বুঝতে পারেনি তারা ইরানি জেনারেলকে হত্যা করে কত বড় ভুল করেছে। এই অপরাধের পরিণতি ওয়াশিংটনকে শুধু আজ নয় বরং বহু বছর ধরে ভোগ করতে হবে।

ইরাক, সিরিয়া, লেবানন, ইয়েমেন এবং আফগানিস্তানে নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে এই সমর-নায়কের অবদানের প্রশংসা করেন প্রেসিডেন্ট রুহানি। তিনি বলেন, জেনারেল সোলেইমানি শুধুমাত্র একজন সামরিক কমান্ডার ও বহু অভিযানের সমন্বয়ক ছিলেন না বরং তিনি একজন তুখোড় রাজনীতিবিদ এবং কৌশলবিদ ছিলেন।

ইরানি প্রেসিডেন্ট বলেন, জেনারেল সোলায়মানি এ অঞ্চলের দেশগুলোর নিরাপত্তা এবং নিপীড়িত জনগণের জন্য নিবেদিতপ্রাণ ছিলেন কিন্তু তাকে হত্যা করেছে ইতিহাসের সবচেয়ে বড় সন্ত্রাসী।

ইরানের সংবাদমাধ্যম পার্স টুডে’র প্রতিবেদনে বলা হয়, গতকাল শুক্রবার ভোরে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে জেনারেল কাসেম সোলেইমানি এবং ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিটের সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল-মুহান্দিসসহ ১০ জনকে হত্যা করে মার্কিন সেনারা।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*