প্রধান মেনু

জামাই বটে ! যৌতুকের জন্য নানা ও মামাশ্বশুরকে বেঁধে পেটালেন

আলোরকোল ডেস্ক ।।

ঢাকার সাভার উপজেলায় যৌতুকের টাকা পরিশোধ না করায় নাতনিকে দেখতে আসা নানা ও মামাকে প্রকাশ্যে হাত বেঁধে নির্যাতনের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার নির্যাতনের ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।  

এলাকাবাসী জানায়, ১৩ মাস আগে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার খাসেরচর গ্রামের মৃত আবুল হোসেনের মেয়ে সোনিয়া আক্তারের সঙ্গে বিয়ে হয় সাভারের বনগাঁও ইউনিয়নের সাধাপুর কাজীপাড়া গ্রামের বসির মহাজনের বখাটে ছেলে আবুল কালামের।

বিয়ের সময় যৌতুক হিসেবে নগদ ৫ লাখ টাকা দেওয়ার কথা থাকলেও তা দিতে পারেনি সোনিয়ার পরিবার। অন্যদিকে, এতিম মেয়ে হিসেবে কনের পরিবার থেকে কালামের কোনো খোঁজখবর এমনকি সমাদর না করায় ক্ষোভে ফেঁসে ওঠে কালামের পরিবার।

দীর্ঘদিন পর গতকাল মঙ্গলবার এতিম নাতনি ও ভাগ্নিকে দেখতে যান নানা আবদুল মান্নান মোল্লা ও মামা শহিদ মোল্লা। সোনিয়াকে দেখতে তার শ্বশুড়বাড়ি যাওয়ায় তাদের দুজনকে প্রথমে বাড়ির ছাদে নিয়ে পাইপের সঙ্গে হাত বেঁধে মারধর করেন জামাই আবুল কালাম ও তার বাবা বসির মহাজন।

অভিযোগ উঠেছে, সেখানে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে দুটি মোবাইল ফোন ও নগদ সাড়ে চার হাজার টাকা কেড়ে নিয়ে তাদের দ্বিতীয় দফায় আবার মারধর করা হয়। একপর্যায়ে তাদের চিৎকারে প্রতিবেশী এক ব্যক্তি ৯৯৯-এ ফোন করলে পুলিশ তাদের উদ্ধার করে। বিষয়টি আজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ক্ষোভে প্রকাশ করেন এলাকাবাসী।

এ বিষয়ে বক্তব্য জানার জন্য কালামেরে বাড়িতে গেলে সাংবাদিকদের দেখেই আবুল কালাম ও তার বাবা বসির মহাজন তেড়ে আসেন। সাভার মডেল থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম জানান, অভিযুক্তদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। বিষয়টি তদন্ত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*