প্রধান মেনু

ছায়ানটের শাস্ত্রীয় সঙ্গীতগুরু সতীন্দ্র নাথ আর নেই

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি:

অসাধারণ গুণী শাস্ত্রীয় সঙ্গীতগুরু “ছায়ানট” এর সিনিয়র শিক্ষক উচ্চাঙ্গ সংগীত শিল্পী সতীন্দ্র নাথ পরলোক গমন করেছেন। শনিবার সন্ধ্যা ৭:৪৫ টায় বার্ধক্যজনিত কারণে তাঁর নিজ বাড়িতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিঁনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

উচ্চাঙ্গ সংগীত শিল্পী সতীন্দ্র নাথ হালদার এর পুত্র সুভাষ হালদার আমাদের সময়কে বলেন, মঠবাড়িয়া পৌর শহরের দক্ষিণ মিঠাখালীর নিজ বাড়িতে তাঁর বাবা মারা যান। তিনি দুই মাস পূর্বে করোনা পরবর্তী সময় মানুসিক প্রশান্তির জন্য ঢাকা থেকে বাড়িতে আসেন। আজ রবিবার বেলা ২টায় পারিবারিক শ্মশানে তাঁর শেষকৃত্য অনুষ্ঠিত হয়।
গুনি শিল্পী সতীন্দ্র নাথ হালদার ১৯৪৩ সালের ৩১ মে পিরোজপুরের মঠবাড়িয়া দক্ষিণ মিঠাখালী জন্মগ্রহণ করেন। তিনি ছায়ানটের প্রতিষ্ঠালগ্নের কিছু দিন পর থেকে আমৃত্যু যুক্ত ছিলেন এবং শাস্ত্রীয় সঙ্গীতের সিনিয়র শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে গেছেন। তিনি ওস্তাদ বারীণ মজুমদারের প্রিয় ছাত্র ছিলেন। স্বাধীনতার পূর্বে তৎকালীল রেডিও পাকিস্তানের নিয়মিত শিল্পী ছিলেন।

পরবর্তীতে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে বাংলাদেশ বেতার ও টেলিভিশনের উচ্চঙ্গ সংগীতের নিয়মিত শিল্পী ছিলেন।
সংগীত শিল্পী সতীন্দ্র নাথ হালদারের মৃত্যুতে স্থানীয় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দসহ বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী মঠবাড়িয়া শাখা শোকসপ্তক পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

ইসরাত জাহান মমতাজ
মঠবাড়িয়া (পিরোজপুর)






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*