প্রধান মেনু

ছারছীনা দরবার শরীফের  মুসল্লির সাথে জুমার নামাজ আদায় করেন  মন্ত্রী শ. ম রেজাউল করিম 

বদরুজ্জামান সুজন, নেছারাবাদ (পিরোজপুর)।।                 
গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রী অ্যাডভোকেট শ. ম রেজাউল করিম বলেছেন, দ্বীনি প্রতিষ্ঠান ছারছীনা দরবার শরীফের সম্পর্ক ঈমান ও ইসলামের সাথে,আমি একজন মুসলিম হিসেবে কোরআন ও সুন্নাহর ভিত্তিতে আল্লাহর নির্দেশিত নিয়ম মেনে চলার চেষ্টা করি,
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য সাহসী পদক্ষেপ গ্রহন করেছেন উল্লেখ করে বলেন, তাঁর দৃঢ় সিদ্ধান্তে বাংলাদেশের ইতিহাসে এই প্রথম  রাষ্ট্রীয় খরচে আলেম-ওলামাদের হজে পাঠানোর ব্যবস্থা করা হয়।
যাতে করে দরিদ্র আলেম-ওলামারা ও হজ করার সুযোগ পান। আর এ ধারা অব্যাহত রাখার ঘোষনা দিয়েছেন প্রধানমন্ত্রী।
গণপূর্তমন্ত্রী বলেন, দেশের এক পঞ্চমাংশ লোক ইসলামী শিক্ষায় পড়াশোনা করেন, সে কারনে আওয়ামীলীগ সরকার মাদ্রাসা শিক্ষাকে ও সর্বোচ্চ স্বীকৃতি এম এ পাশের মর্যাদা দিয়েছেন; যাতে করে ওই শিক্ষায় শিক্ষিত মাদ্রাসার শিক্ষার্থীরাও প্রশাসনসহ সরকারের উচ্চ পদে চাকুরী করার সুযোগ পায়।
মন্ত্রী আজ শুক্রবার জুম্মাবাদ ছারছীনা দরবার শরীফের ১২৯ তম বার্ষিক মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। প্রধানমন্ত্রীর পরামর্শে তার আগের মন্ত্রীসভার দুইজন সদস্য বামপন্থী নেতা হিসেবে যাদের পরিচিতি রয়েছে তারাও হজ করে এসেছেন। প্রতিটি ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য কাজ করে যাচ্ছেন এবং বঙ্গবন্ধুর পথ অনুসরণ করে তার কন্যা শেখ হাসিনা স্পস্ট করে বলেছেন এ দেশে ইসলাম ও সুন্নাহ পরিপন্থী কোনও আইন বাস্তবায়ন করা হবে না।
গণপূর্ত   মন্ত্রী বলেন, ৭৪ সালে বঙ্গবন্ধু ওআইসি সম্মেলনে যোগদানের মাধ্যমে মুসলিম বিশ্বের সাথে বাংলাদেশের সম্পর্ক গড়ে তোলেন এবং সে পথ ধরেই তার কন্যা ইসলামের খেদমত করে যাচ্ছেন। আইএস এর উদ্দৃতি দিয়ে মন্ত্রী বলেন, কিছু লোক ইসলামের অপব্যাখ্যা করে জঙ্গিবাদী কর্মকান্ডসহ নানা অপকর্ম করার চেষ্টা করছে; ৭১ সালে আমাদের স্বাধীনতা যুদ্ধের সময় কিছু লোক ইসলামের অপব্যাখ্যা দিয়ে মানুষের ঘরবাড়ি লুটপাট ও আগুন দিয়েছে  তারা ইসলামের শত্রু ।
  এ জাতীয় অপব্যাখ্যা কারীদের বিরুদ্ধে প্রকৃত আলেম সমাজকে রুখে দাড়ানোর আহবান জানিয়ে বলেন, ইসলাম শান্তির ধর্ম, আমাদের ইসলামের ঈমান-আকিদা মেনে জীবন  চলতে হবে।
পরে মোনাজাত পরিচালনা করেন ছারছীনা দরবার শরীফের পীর সাহেব হযরত মাওলানা শাহ মো.মোহেব্বুল্লাহ।





উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*