প্রধান মেনু

গাজীপুরে বীর মুক্তিযোদ্ধা জমি দখলের পায়তারা ও মিথ্যা মামলা দিয়ে হয়রানী

আলিফ আরিফা হক গাজীপুর প্রতিনিধি ।।

গাজীপুরে এক বীর মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে বলে অভিযোগ করেছেন ওই মুক্তিযোদ্ধার ছেলে-মেয়েরা।

শনিবার গাজীপুর শহরের একটি পত্রিকা অফিসে সংবাদ সম্মেলনে এ সব অভিযোগ করেন ভোক্তভোগী পরিবার। লিখিত বক্তব্যে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরের মেয়ে কুলুম বিবি বলেন, তার বাবা ১৯৯৫ সালে গাজীপুর সদর উপজেলার রাজেন্দ্রপুর সেনানীবাস সংলগ্ন পাঁচ কাঠা জমি ক্রয় করে পরিবার নিয়ে বসবাস করে আসছেন।

তার প্রতিবেশী জনৈক আক্তারুজ্জামান দুলাল নানা সময়ে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে। বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরের জমিটি দখল করার জন্য আক্তারুজ্জামান দুলাল তার পিতা ও তিন ভাইয়ের বিরুদ্ধে গাজীপুর এবং ময়মনসিংহের আদালতে নারী ও শিশু নির্যাতন, হত্যা চেষ্টা এবং ডাকাতির মামলা দিয়ে হয়রানী করে আসছেন। বীর মুক্তিযোদ্ধা আবু তাহের মিথ্যা মামলায় বর্তমানে জেল হাজতে আছেন। তিনি আরো বলেন, আক্তারুজ্জামান দুলাল নিজে একজন আইনজীবী হওয়ায় মিথ্যা মামলা দিয়ে মুক্তিযোদ্ধার ছেলে তরিকুল ইসলামকে ২০১৯ সালে নারী ও শিশু নির্যাতনের মিথ্যা মামলা দায়ের করে।

পরে পিবিআই এর তদন্তে এ মামলা মিথ্যা প্রমাণিত হয়। চলতি বছর ১৮ মার্চ তার বাবা, ছয় ভাই ও ভাতিজাকে একটি হত্যা চেষ্টার মিথ্যা মামলা দেওয়া হয়। এ মামলায় তার ৭৫ বয়সের বৃদ্ধ পিতা ১৫ দিন হাজতবাস করেন। পুলিশ একজন বয়স্ক বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা কর্মকর্তাকে হাতে হ্যান্ডকাফ পরিয়ে আদালতে নিয়ে যায়। কিছু দিন আগে গাজীপুর মহানগরীর সালনায় একজন আইনজীবী তার বাড়িতে আত্মহত্যা করেন। বিষয়টি থানায় মামলা হলে ওই মামলাতেও তার তিন ভাইকে আসামি করা হয়।

তারা সম্প্রতি জানতে পেরেছেন ময়মনসিংহে একটি ট্রাকে ডাকাতির ঘটনায় তার এক ভাইকে আসামি করা হয়েছে। এভাবে একের পর এ মিথ্যা মামলা দিয়ে তাদের জমি থেকে উচ্ছেদ এবং জমি দখলের পায়তারা করছে আক্তারুজ্জামান দুলাল। এ বিষয়ে ওই মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্টদের কাছে সুবিচার প্রার্থনা করেছেন। সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরের ছেলে আমিরুল ইসলাম মেয়ে ফাতেমা বিবি, মাহমুদা বিবি উপস্থিত ছিলেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*