প্রধান মেনু

খুলনায় জাতীয় কবি নজরুলের ১২০তম জন্মোৎসব

খুলনা প্রতিনিধি ।।

শনিবার (২৫ মে) সকাল ১১টায় খুলনা উমেশচন্দ্র পাবালিক লাইব্রেরি মিলনায়তনে খুলনা জেলা প্রশাসন, নজরুল জন্মোৎসব উদযাপন কমিটি এবং জাতীয় কবি নজরুল চর্চা কেন্দ্র যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইকবাল হোসেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, কবি নজরুল ছিলেন বহুমূখী প্রতিভার অধিকারী। নজরুল অসংখ্য গান রচনা করেছেন। তার গানগুলো এখনো সবার প্রাণে বাজে। আগামী প্রজন্মের কাছে নজরুলের আদর্শ ছড়িয়ে দিতে হবে। নজরুলকে দেখে নতুন প্রজন্ম কিছু না কিছু শিখতে পারবে।

তারা আরও বলেন, যারা ধর্ম ব্যবসায়ী ছিলেন তাদের বিরুদ্ধে কবি নজরুল বিদ্রোহ করে ছিলেন। নজরুল একধারে ছিলেন গল্পকার, ঔপন্যাসিক, নাট্যকার প্রাবন্ধিক ও অনুবাদ। তার লেখনীর মাধ্যমে সাহিত্য, সঙ্গীত ও সংস্কৃতিকে করেছে সমৃদ্ধ। নিয়মিত নজরুল চর্চাকে অব্যাহত রাখতে হবে।

অনুষ্ঠানে স্বাগত জানান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান। উমেশচন্দ্র পাবালিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অধ্যাপক আনোয়ারুল কাদিরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন গুহ।

অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সবাইকে ধন্যবাদ জানান জাতীয় কবি নজরুল চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক মাসুদ মাহমুদ।
অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন এবং কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল থেকে শিক্ষার্থী অংশ নেয়।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*