প্রধান মেনু

কালিগঞ্জে ভ্রাম্যামান আদালতের জরিমানা

হাফিজুর রহমান শিমুল ।।

উপজেলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে একটি বইয়ের দোকান ও একটি হোটেলে নগদ টাকা জরিমানা আদায় করা হয়েছে। শনিবার ২৫জানুয়ারী) বেলা ১২ টায় কালিগঞ্জ ফুলতলা মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত উদ্দিন।

সরকার নিশিদ্ধ অবৈধভাবে নোটবুক রাখার অপরাধে কালিগঞ্জের আজিজিয়া লাইব্রেরী কে পাঁচশত টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরীর অভিযোগে বিসমিল্লাহ হোটেল এর মালিক কে এক হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি উপজেলা নির্বাহি ৭জভভকর্মকর্তা ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন বিশেষ করে হোটেল রেস্তোরাঁগুলি পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে মেঝেতে স্যাঁতসেঁতে যাতে না থাকে সেজন্য টাইলস লাগাতে হবে, পাশাপাশি খাদ্যদ্রব্য সুন্দর পরিবেশে প্রস্তুত করতে হবে এছাড়া ১৯৮০ সালের নোটবুক আইনে সৃজনশীল পড়াশোনার জন্য গাইড ব্যবহার করা যাবে।

তবে কোন রকমে গাইড বইয়ের প্রশ্ন উত্তর টিকা গাইড সহ নোটবুক পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে তিনি সকলকে সচেতনতার জন্য তাগিদ দেন। অভিযানে কালিগঞ্জ থানার পুলিশ ফোর্স অংশগ্রহন করেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*