প্রধান মেনু

ইলিশের জালে ১৬ কেজি ওজনের বোয়াল মাছ

রাজবাড়ীর প্রতিনিধি।।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার কামারডাঙ্গী এলাকায় পদ্মা নদীর মোহনায় ইলিশ ধরতে জাল ফেলেছিলেন পলাশ হালদার নামের এক জেলে। তবে তার জালে ইলিশ ধরা না পড়লেও ধরা পড়েছে ১৬ কেজি ওজনের বিশাল একটি বোয়াল মাছ। মাছটি ৩৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

সোমবার (৩০ আগস্ট) ভোর ৬টার দিকে মাছটি জালে ধরা পড়ে।

পরে জেলে পলাশ হালদার মাছটি দৌলতদিয়া ৫ নং ফেরিঘাটের পাশে অবস্থিত মৎস্য আড়তে নিয়ে এলে শাকিল-সোহান মৎস্য আড়তের মালিক সম্রাট শাহজাহান শেখ ২২০০ টাকা কেজি দরে মোট ৩৫ হাজার ২০০ টাকা দিয়ে কিনে নেন।

জেলে পলাশ হালদার বলেন, রাতে ট্রলার নিয়ে গোয়ালন্দের পদ্মায় ইলিশ মাছ ধরতে যাই। কিন্তু ইলিশ পাইনি। ভোরের দিকে কামারডাঙ্গী এলাকায় জাল ফেললে ভাগ্যগুণে এই বিশাল আকৃতির বোয়াল মাছটি পাই। মাছটি পেয়ে আমি অনেক খুশি।

শাকিল-সোহান মৎস্য আড়তের মালিক মাছ ব্যবসায়ী সম্রাট শাজাহান শেখ বলেন, পদ্মার বড় বোয়ালের চাহিদা অনেক। তাই বেশি দাম হলেও মাছটি কিনে রাখি। মোবাইলে যোগাযোগ করে মাছটি ফরিদপুরের মধুখালির এক ব্যবসায়ীর কাছে ২৩০০ টাকা কেজি দরে মোট ৩৬ হাজার ৮০০ টাকায় বিক্রি করেছি।

জেলা মৎস্য কর্মকর্তা রোকোনুজ্জামান বলেন, ভরা মৌসুম হলেও পদ্মায় ইলিশ পাওয়া যাচ্ছে না। কিন্তু জেলেরা প্রায়ই ইলিশ ধরতে গিয়ে বড় বড় রুই, কাতলা, আইড়, বোয়াল, বাঘাইড় মাছ পাচ্ছে। এতে বোঝা যায় পদ্মায় এখনো বড় আকৃতির মাছ হারিয়ে যায়নি।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*