প্রধান মেনু

আ. লীগের কমিটিতে আবারও স্থান পেলেন এ্যাড. আমিরুল আলম মিলন

 

 মাসুম হাওলাদার  ও এম  পলাশ শরীফ ।।

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে আবারও স্থান পেলেন বাগেহাটের মোরেলগঞ্জ উপজেলার কৃতি সন্তান সাবেক ছাত্র নেতা বীর মুক্তিযোব্ধা এ্যাড আমিরুল আলম মিলন সাবেক ছাত্র নেতা মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এর বার বার নির্বাচিত সভাপতি এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন।

কাউন্সিলে গুরুত্বপূর্ণ পদগুলোসহ আংশিক কমিটি ঘোষণার পাঁচ দিন পর আওয়ামী লীগ পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের নাম প্রকাশ করা হয়েছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বৃহস্পতিবার দলীয় সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের নাম ঘোষনা করেন।

কাউন্সিলে গঠিত নতুন সভাপতিমন্ডলী দু’দিন আগে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রথম বৈঠকে পূর্ণাঙ্গ কমিটির তালিকা চূড়ান্ত করেন। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের নামের তালিকা প্রকাশ করলে নতুন কমিটিতে কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য হিসেবে ২য় বারেরমত স্থান পেলেন এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন। নতুন কেন্দ্রীয় কমিটিতে সদস্য পদে স্থান পাওয়া এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন ১৯৭২ সালে মোরেলগঞ্জ এসএম কলেজের ছাত্রাবস্থায় ছাত্রলীগের রাজনীতিতে হাতে খড়ি দেন। এর পর তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ভর্তি হন।

১৯৭৯-১৯৮১ সাল পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এ সময় ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন ওবায়দুল কাদের। মিলন পরে কাদের-চুন্নু কমিটির জাতীয় পরিষদ সদস্য হন। এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতির দায়িত্ব পাবার পরপরই তিনি সামরিক সৈরাচার বিরোধী আন্দোলনে তৎকালীন সম্মিলিত ছাত্র সংগ্রাম পরিষদের সভাপতি হিসেবে এরশাদ বিরোধী আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দেন।

তখন একটি হত্যা মামলায় সামরিক আদালতে তার যাবজ্জীবন কারাদন্ড হয়। পরে আন্দোলনের মুখে বাতিল করা হয় ওই দন্ডাদেশ। পড়াশোনার পাঠ চুকিয়ে তিনি ফিরেন নিজ এলাকা বাগেরহাটের মোরেলগঞ্জে। আইন পেশার পাশাপাশি চালিয়ে যান রাজনীতি। ৯০ দশকের শুরুতে দায়িত্ব নেন মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে। ২০০৩ সালে পান উপজেলা সভাপতির পদ।

উপজেলা পর্যায়ের এ নেতার চার দশকের রাজনৈতিক জীবনের সবচেয়ে বড় স্বীকৃতি পান জননেত্রী শেখ হাসিনা কর্তৃক প্রথমে জীবন বীমা কর্পোরেশনের ডাইরেক্টর হিসেবে নিযুক্তি ও পরবর্তীতে আওয়ামী লীগ এর গত কেন্দ্রীয় কমিটির সদস্য পদে স্থান পাওয়া। কেন্দ্রীয় কমিটির দায়িত্ব পাবার পর তিনি খুলনা বিভাগ সহ বাগেরহাট জেলা ও – মোরেলগঞ্জ-শরণখোলা আওয়ামী লীগকে সুসংগঠিত করে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ গঠনে বিশেষ ভূমিকা পালন করেন। গত ২৪ নভেম্বর মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিলে তৃণমূলের দাবির প্রেক্ষিতে তিনি আবারও উপজেলা সভাপতি হিসেবে দায়িত্ব পান।

সর্বশেষ কেন্দ্রীয় কাউন্সিলে গঠিত নতুন সভাপতিমন্ডলী শেখ হাসিনার সভাপতিতে প্রথম বৈঠকে পূর্ণাঙ্গ কমিটির তালিকা চূড়ান্ত করেন। ওই তালিকায় আবারও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে স্থান পান এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন।

আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কমিটিতে সদস্য পদে স্থান পাওয়ায় এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলনের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন , নেত্রীর মহানুভবতা। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নতুন কমিটিতে তাকে সদস্য পদে স্থান দেয়ায় তিনি নেত্রীর মমতাময়ী মাতৃ স্নেহের কাছে চির কৃতজ্ঞ।

আগামী দিনে দলকে আরও সু-সংগঠিত করে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন.তিনি আমিরুল আলম মিলন আরো বলেন বঙ্গবন্ধুর জন্ম হয়েছে বিদায় আমরা একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে নিজেদের যোগ্যতা এবং দক্ষতার মাপকাটিতে এগিয়ে যাচ্ছি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এখন বিশ্ব মর্যাদার একটি সম্ভবনা ময় রাষ্ট্র হিসেবে এগিয়ে যাচ্ছি।#






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*