প্রধান মেনু

আমি বাঁচতে চাই… ! আমাকে বাঁচাও…..! অসুস্থ ছাত্রলীগ নেতা হাসান মীর

আলোরকোল ডেস্ক ।।

শরণখোলা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. হাসান মীর দুরারোগ্য লিভার রোগে আক্রান্ত। চারদলীয় জোট সরকারের সময়ে নির্মম নির্যাতন আর হামলা-মামলার শিকার রাজপথের এই লড়াকু সৈনিক এখন নিস্তব্ধ-নিথর পড়ে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালের (বিএসএমএমইউ) বেডে।

ত্যাগী এই ছাত্রলীগ নেতার পাশে পরিবার ছাড়া আর কেউ নেই। তার চিকিৎসা খুবই ব্যয়বহুল। মধ্যবিত্ত পরিবারের পক্ষ্যে বিশাল চিকিৎসাব্যয় বহন করা সম্ভব হচ্ছে না। তাই ছাত্রলীগ নেতা হাসানকে বাঁচাতে প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়েছে তার অসহায় পরিবার।

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছাত্রলীগ নেতা

 

শরণখোলা উপজেলা ভূমি অফিসের চতুর্থ শ্রেণির কর্মচারী মো. নাছির উদ্দিন মীরের ছেলে হাসান মীর। স্কুলজীবন থেকেই ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন তিনি। বর্তমানে উপজেলা ছাত্রলীগের আহ্বায়কের দায়িত্বে রয়েছেন। দলকে সুসংগঠিত করে বিএনপি-জামায়াতের শাসনামলে রাজপথে থেকে আন্দোলন করেছেন। সেই সময়ে বহুবার হামলার শিকার হতে হয়েছে তাকে।

২০০২ সালে তৎকালীন ছাত্রদলের নেতারা হাসানকে ধরে নিয়ে উপজেলার জিলবুানয়া গ্রামের একটি বাড়িতে দিনভর আটকে রেখে নির্মম নির্যাতন চালায়। পিটিয়ে তার একটি পা ভেঙে ফেলে এবং ওই অবস্থায় তাকে পুলিশের হাতে তুলে দেয়। ভাঙা পা নিয়ে টানা দুইমাস হাজতবাস করে হাসান। জোট সরকারের আমলে তার বিরুদ্ধে অন্তত ২০টি মামলা হয়। এর মধ্যে পাঁচটি মামলায় মাসের পর মাস জেল খাটতে হয়েছে তাকে। অথচ তার এই দুঃসময়ে তেমন কাউকে পাশে পাওয়া যাচ্ছে না।

পরিবার সূত্রে জানা যায়, বুকে ব্যাথা নিয়ে গত নভেম্বর (২০১৯) মাসের শেষের দিকে হাসান ভারতে চিকিৎসার জন্য যান। সেখানে চিকিৎসায় পাঁচ লাখ টাকার মতো ব্যয় করে ১৩ ডিসেম্বর ফিরে আসেন। তাতে কোনো পরিবর্তন না হওয়ায় এবং দিন দিন শারীরিক অবনতি ঘটায় ২৬ ডিসেম্বর ঢাকা ল্যাব এইডে ভর্তি করা হয়। অত্যন্ত ব্যয়বহুল হওয়ায় সেখান থেকে ৩০ ডিসেম্বর নিয়ে যাওয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে। বর্তমানে বিএসএমএমইউ’র পঞ্চম তলার ডি-ব্লকের ১৩ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছেন ছাত্রলীগের এই নেতা।

ত্যাগী ছাত্রলীগ নেতা হাসানের বাবা মো. নাছির উদ্দিন মীর জানান, এ পর্যন্ত হাসানের চিকিৎসায় প্রায় ১৫ লাখ টাকা খরচ হয়েছে। এখন তার পক্ষে চিকিৎসা খরচ চালানো সম্ভব হচ্ছে না। টাকার অভাবে ধীরে ধীরে ছেলেটি মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। দলের জন্য জীবন, যৌবন, অর্থ সবই দিয়েছে তার ছেলে। এখন তার পাশে কাউকেই পাওয়া যাচ্ছে না। তাই ছেলেকে বাঁচাতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সহযোগিতা চেয়েছেন হাসানের অসহায় বাবা নাছির উদ্দিন মীর।

উপজেলার ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক সাইফুল ইসলাম জীবন ও খায়রুল ইসলাম শরীফ জানান, ছাত্রলীগের আহ্বায়ক হাসান মীরের চিকিৎসায় তহবলি গঠনের চেষ্টা চলছে।

শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা বলেন, দলের জন্য হাসানকে বিএনপি-জামায়াতের নির্মম নির্যাতন সহ্য করতে হয়েছে। জীবন-যৌবন দলের জন্য উৎসর্গ করে এখন নিজেই নিঃস্ব হয়ে পড়েছে। চিকিৎসাব্যয় বহন করা পরিবারের পক্ষ্যে এখন দুঃসাধ্য। তার চিকিৎসায় এ পর্যন্ত দলের পক্ষ থেকে ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে। হাসানের দ্রুত সুস্থতা কামনা করি।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*