প্রধান মেনু

আমিন আমিন ধ্বনিতে শেষ হলো দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা

  মোঃ আবু তাহের,গাজীপুর ।।

৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্ব সম্পন্ন হয়েছে, আজ রবিবার  বেলা  ১১টা ৪৯  মিনিটে শুরু হয় আখেরি মোনাজাত।

গত শুক্রবার শুরু হওয়া বিশ্ব ইজতেমায় দেশ ও দেশের বাইরে থেকে লাখ লাখ মুসল্লি অংশ নিয়েছেন  মূল ময়দানে জায়গা না পেয়ে অনেকে আশেপাশের সড়ক ও মাদ্রাসায় অবস্থান নিয়েছেন ধর্মপ্রাণ মুসলমান।

সবার একটাই আশা, দোয়া কবুল হওয়া,সারা পৃথিবীর মুসলমানরা হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে সকল ধর্মপ্রাণ মুসলমান এ এক হয়ে যেন চলতে  পারে সে আশায়   আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে সাদ অনুসারীদের বিশ্ব ইজতেমা।

হেদায়েতি বয়ান শেষে আখেরি মোনাজাত পরিচালনা করছেন ভারতের মাওলানা জামশেদ।  এসময় ‘আমিন’, ‘আমিন’ ধ্বনিতে প্রকম্পিত হয়ে উঠে টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দান। দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে লাখ লাখ নারী পুরুষ মহান আল্লাহকে রাজি-খুশি করার জন্য বিশ্ব ইজতেমা ময়দানে শরিক হয়েছেন।

এ ছাড়া আখেরি মোনাজাত উপলক্ষে টঙ্গী ও আশপাশের এলাকায় কঠিন নিরাপত্তা ও যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন জানান, শনিবার মধ্যরাত থেকে রোববার বিকাল পর্যন্ত,চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী, টঙ্গী-কালীগঞ্জ সড়কের মিরেরবাজার থেকে স্টেশন রোড, কামারপাড়া থেকে আশুলিয়া এবং ঢাকা ময়মনসিংহ সড়কে বিমানবন্দর থেকে টঙ্গী ব্রিজ,পর্যন্ত গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

এদিকে টঙ্গী রেলওয়ে জংশনের স্টেশনমাস্টার মো. হালিমুজ্জামান জানান, আখেরি মোনাজাত উপলক্ষে ঢাকা, আখাউড়া ও ময়মনসিংহসহ বিভিন্ন রুট থেকে বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ। মোনাজাতের আগে ও পরে সব ট্রেন টঙ্গী স্টেশনে ৫ মিনিট যাত্রাবিরতি করবে। 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*