প্রধান মেনু

সৃজনশীল লেখক মিজান মালিকের নতুন গান ‘বাহান্ন বাজার’ : রিলিজ পাচ্ছে আজ

বিনোদন ডেস্ক।।

‘বাহান্ন বাজার তিপ্পান্ন গলি, জীবন তোমার দেহঘড়ি…সহায় সম্পদ এক বাজারেই, ধনী গরিব এক কাতারেই…’ সৃজনশীল লেখক কবি মিজান মালিকের লেখা নতুন গান ‘বাহান্ন বাজার’। আজ রোববার রাতে গানটি রিলিজ পাবে তার নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে। করোনাকালের ২০টি গানের মধ্যে ‘বাহান্ন বাজার’ অন্যতম।

গানটি গেয়েছেন প্রজন্মের প্রিয় শিল্পী কামরুজ্জামান রাব্বী। সুর করেছেন আরেক প্রতিভা খালেদ মুন্না। সঙ্গীত জাহিদ বাশার পংকজ। গানের মিউজিক ভিডিও নির্মাণ করেছেন আল মাসুদ।

লেখক মিজান মালিক বলেন, ‘গানটি মূলত দেহতত্ত্বের। জীবনের শুরু এবং শেষ খেয়ায়। করোনাকালে আমরা বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু দেখেছি। মহান সৃষ্টিকর্তার ইচ্ছায় চলে যাচ্ছে একেকটি জীবন। কী বৃদ্ধ, কী তরুণ, কী কিশোর। সবার ঠিকানা মিলে যাচ্ছে এক কাতারে।’

সৃষ্টির শুরু থেকে আজ‌ অব্দি মানুষের এই যে আসা যাওয়া- মাঝখানে সে কিছুদিন যাত্রী হিসেবে সুখদুঃখের অংশীদার হন। জীবনের খাতা-কলম নিয়ে লিখতে গিয়ে সবার হিসাব গড়মিল হয়ে যায়। একটি স্টেশন থেকে মানুষের জীবনের যাত্রা শুরু আরেক স্টেশনে গিয়ে শেষ। এই আদ্যোপান্ত উঠে এসেছে গানটিতে।

শিল্পী কামরুজ্জামান রাব্বী বলেন, ‘ভুলে ভরা জীবনের উপলব্ধির গান বাহান্ন বাজার। মানুষ সবাই নিজেকে নিয়ে এত‌ই ব্যস্ত যে, আসা যাওয়ার কথাও ভুলে যায়। বলা গানের মধ্য দিয়ে আমি আমার উপলব্ধির কথাও তুলে ধরেছি। গুণী লেখক মিজান মালিক ভাই সবসময় ব্যতিক্রম কিছু লেখেন। আমি তার লেখার ভক্ত।

তার গান পেলে শত ব্যস্ততার মাঝেও চেষ্টা করি ভালো করে গাইতে। কেমন হয়েছে আপনারা বলবেন। আমি আশাবাদী, গানটি সকলের। ভালো লাগবে।’






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*