প্রধান মেনু

সম্পত্তি দখলে নিতে হামলা ও ভাংচুর

শরণখোলায় গৃহ কর্মীকে শারীরিক নির্যাতন ও বসত ঘরে হামলা

রিপোর্ট মোঃ আনোয়ার হোসেন ।।

বাগেরহাটের শরণখোলায় এক গৃহ কর্মীর সম্পত্তি জবর দখলের উদ্দেশ্যে তার বসত ঘরে হামলা ও ভাংচুর চালিয়েছে স্থানীয় কতিপয় বখাটে। ঘটনাটি ঘটেছে ১৪ মার্চ (শনিবার) সকালে উপজেলার বলেশ্বর নদী সংলগ্ন কদমতলা এলাকায়। ওই সময় ভাংচুরকারিদের বাঁধা দেওয়ায় গৃহকর্মী সুফিয়া বেগম (৬৫) ও তার পুত্র বধু খাদিজা বেগম (২৮) কে পিটিয়ে অহত করেন বখাটেরা। পরে স্থানীয়দের সহযোগীতায় একই দিন দুপুরে শরণখোলা হাসপাতালে নির্যাতিত সুফিয়াকে ভর্তি করা হয়।

পরে সেখানে তার অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য একই দিন সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনার সু-বিচার প্রার্থনা করে নির্যাতিতার ছেলে মোঃ ওলি হাওলাদার ইতোমধ্যে শরণখোলা থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

ক্ষতিগ্রস্থ পরিবার ও স্থানীয়দের সুত্রে জানা যায়, ছেলে সন্তানদের নিয়ে ওই জমিতে সুফিয়া বেগম প্রায় ৫০ বছর ধরে ওই নদীর পাশে বসবাস করে আসছেন। স্বামী না থাকায় তিনি অন্যের বাড়ীতে (ঝি-এর) গৃহকর্মীর কাজ করেন। কিন্তু শনিবার সকালে স্থানীয় বাসিন্দা মৃত সোহরাব মিস্ত্রীর ছেলের নেতৃত্বে আল-আমিন, সঞ্জীব, সুমন, আরতিয়াম ও হাফিজ সহ ৬/৭ জনের এক দল বখাটে সুফিয়ার জমি জবর দখলের জন্য তার বসত ঘরে অতর্কিত হামলা চালিয়ে ত্রাস সৃষ্টি করলে এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।

এ সময় তাদের বউ-শাশুড়িকে প্রকাশ্যে নির্যাতন করা হলেও কেউ প্রতিবাদ করার সাহস পায়নি। পরে খবর পেয়ে শরণখোলা থানা পুলিশ ঘটনাস্থলে পৌছলে বখাটেরা পালিয়ে যায়। তারা এ ঘটনার সাথে জড়িতদের কঠোর বিচার দাবি করেন।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) এস কে আব্দুল্লাহ আল সাইয়েদ জানান, ক্ষতিগ্রস্থ পরিবারের কাছ থেকে একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টির খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে ।##

      
শরনখোলা ,বাগেরহাট।
তারিখ-১৫-০৩-২০২০






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*