প্রধান মেনু

মগের মুল্লুক

শরণখোলায় ক্ষেত নষ্টের অভিযোগ ১৫ পরিবার অবরুদ্ধ

রিপোর্ট :মো.আনোয়ার হোসেন ।।
বাগেরহাটের শণখোলায় কলাই ক্ষেত নষ্টের অভিযোগ তুলে বেড়া দিয়ে ১৫টি পরিবারের বসতবাড়ীর চলাচলের পথ বন্ধ করে দিয়েছেন প্রতিপক্ষরা।

ঘটনাটি ঘটেছে ২৬ ফেব্রুয়ারি (বুধবার) সন্ধ্যায় উপজেলার মধ্য খোন্তাকাটা গ্রামে। যার কারণে ওই দিনমজুর পরিবারগুলো অবরুদ্ধ অবস্থায় কাজকর্মে বের হতে পারছে না। ক্ষতিগ্রস্থ বাসিন্দাদের মধ্যে শেফালী বেগম (৩৮) অভিযোগ করে বলেন, গত ২৫ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকালে আমার গৃহপালিত একটি গরু ৫নং ওয়ার্ডের ইউপি সদস্যের চাচা এবং আমার প্রতিবেশী আনোয়ার জোমাদ্দারের কলাই ক্ষেতে ঢুকে পড়ে।

এতে তার ক্ষেতের সামান্য ক্ষতি হয়। ওই সময় প্রতিপক্ষরা গরুটিকে এলোপাথারি পিটিয়ে আহত করে এ নিয়ে উভয় পক্ষের ঝগড়া হয়। ওই ঘটনার জের ধরে আনোয়ার জোমাদ্দার তার স্ত্রী, ছেলে ও মেয়ে সহ তার বংশের ১০/১২ জন নারী পুরুষ একজোট হয়ে আমাদের অশ্লীল ভাষায় গালমন্দ করেন। পরে প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে আমাদের বসত বাড়ি হতে রাস্তায় বের হওয়ার সকল পথে বেড়া দিয়ে আটকে দেয়। যার কারণে এখন আমাদের কাজী পাড়ার প্রায় ১৫টি পরিবার অবরুদ্ধ অবস্থায় রয়েছি।

এছাড়া আমাদের গৃহপালিত গরু-ছাগল সহ আমার স্বামীর ভ্যান গাড়ি বের করা নিয়ে চরম ভোগান্তির মধ্যে পড়েছি। এ ঘটনায় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি আবেদন করেছেন। এছাড়া স্থানীয় বাসিন্দা আবু হানিফ কাজি (৭০), নাজমা বেগম (৩৫) আঃ আজিজ (৪৫) সহ একাধিক ব্যাক্তি বলেন, অর্ধশত বছরের বেশি সময় ধরে আমরা এ রাস্তা দিয়ে চলাচল করে আসছি। আজ পর্যন্ত কেউ রাস্তা বন্ধ করেননি। কিন্তু হঠাৎ করে তুচ্ছ ঘটনায় যারা যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য প্রসাশনের নিকট অনুরোধ জানান ক্ষতিগ্রস্থরা। এ ব্যাপারে ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ হাচানুজ্জামান জোমাদ্দার বলেন, বিষয়টি কেউ আমাকে অবগত করেনি।

তবে, খবর নিয়ে দেখা হবে । এছাড়া ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন খান মহিউদ্দিন বলেন, বিষয়টি আমি ক্ষতিগ্রস্থ পরিবারদের মাধ্যমে অবগত হয়েছি। চিকিৎসা সংক্রান্ত কাজে আমি এলাকার বাহিরে আছি। তাই কোন পদক্ষেপ নিতে পারিনি। তবে এ ধরনের কাজ যারাই করুক না কেন? তা মোটেই ঠিক হয়নি। ক্ষতিগ্রস্থরা আইনগত পদক্ষেপ নিতে চাইলে আমার সহযোগিতা পাবে।

অপরদিকে, অভিযুক্তদের পক্ষে মোসাঃ সখিনা বেগম বলেন, রাস্তার জমি আমাদের তাই বেড়া দিয়ে পথ বন্ধ করেছি। তাতে কার কি? কারো ক্ষমতা থাকলে পারলে বেড়া তুলে নেক। শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, এ ধরনের অভিযোগ এখনও পাইনি । তবে, খোঁজ খবর নিয়ে শীঘ্রই ব্যাবস্থা গ্রহন করা হবে । ##

শরনখোলা, বাগেরহাট
তারিখ- ২৭-০২-২০২০






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*