প্রধান মেনু

১৪হাজার টাকা অর্থদন্ড

মোড়েলগঞ্জে  লবনের দাম বৃদ্ধির গুজবে বাজারে প্রশাসনের অভিযান

 

এম.পলাশ শরীফ মোড়েলগঞ্জ ।।

মোড়েলগঞ্জে পৌর শহরে হঠাৎ লবনের বাজারে অস্থিশিল পরিবেশ তৈরি করেছে ব্যবসায়ী সিন্ডেকেট। বাজার নিয়ন্ত্রন রাখতে প্রশাসনের ঝটিকা অভিযান। ভ্রাম্যমান আদালতে দু’ ব্যবসায়ীকে অর্থদন্ড।

মঙ্গলবার সন্ধ্যায় ৬টার দিকে হঠাৎ মোড়েলগঞ্জ বাজারে লবনের লংঙ্কা কান্ড ঘটে। টানাহেচরা শুরু হয় ক্রেতা-বিক্রেতার মধ্যে। ১ ঘন্টার ব্যবধানে প্রতিকেজী লবনে ৫-১০ টাকা বেড়ে যায়। প্রত্যন্ত গ্রামের বাজারে ৭০-৯০ টাকা প্রতিকেজী বিক্রির খবর ছড়িয়ে পড়ে। ক্রেতারা ১০ কেজি থেকে ৩০ কেজি পর্যন্ত ক্রয় করে ।

বিষয়টি প্রশাসের নজড়ে আসলে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান, সহকারি কমিশনার(ভূমি) রঞ্জন চন্দ্র দে, থানা অফিসার ইনর্চাজ কেএম আজিজুল ইসলাম তাৎক্ষনিক ঝটিকা অভিযান করে শহরের বিভিন্ন গলিতে। এ সময় বাজার দর নিয়ন্ত্রন রাখতে মোটা লবন প্রতিকেজী ২০ টাকা ও চিকন লবন প্রতিকেজি ৩০ টাকা বিক্রির নির্দেশনা দেন।

দোকানে চাট না থাকার কারনে একইসাথে ভ্রাম্যমান আদালতে বাবুল সাহা ও খোকন শেখকে ১৪ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করেন। এ ছাড়াও নব্বইরশী বাসষ্ট্রান্ড থেকে নিক্সন স্টোরের মালিক মামুন হাওলাদার ও রহিম ফরাজীকে লবনের দাম অতিরিক্ত বিক্রি করার অপরাধে আটক করা হয়। একই সাথে এক ক্রেতাকে আটক করে পুলিশে সোর্পদ করা হয়।
এদিকে বাজারে লবনের দাম অতিরিক্ত ও অস্থীশিল পরিবেশ সৃষ্টি না করার জন্য সচেুনতার লক্ষে উপজেলা পৌর ও কলেজ ছাত্রলীগ বাজারে মাইকিং করে বাজার দর নিয়ন্ত্রন রাখতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*