প্রধান মেনু

১১০ কেন্দ্রের ৯৪ টি ঝুঁকিপূর্ন

মোড়েলগঞ্জে ভোটের মাঠে থাকছে ৫ বাহিনী

মোড়েলগঞ্জ প্রতিনিধি ।।
৪র্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের আওতায় আগামিকাল রবিবার বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভাসহ ১৭টি ইউনিয়নের এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৫ হাজার ১৯০জন। এর মধ্যে মহিলা ১ লাখ ৭ হাজার ৫৪৩জন। ১১০টি কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। এর মধ্যে ৯৪টি কেন্দ্রই ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। পুলিশের তরফ থেকে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ছাড়াও কেন্দ্রগুলোর নিরাপত্তার জন্য ৫ জন ম্যাজিস্ট্রেট, আনছার-ভিডিপি, পুলিশ, এপিবিএন, র‌্যাব ও ৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।এছাড়াও পুলিশ প্রশাসনের তালিকা অনুযায়ী ১১০টি ভোট কেন্দ্রের মধ্যে ৯৪টি ভোট কেন্দ্র ঝুকিপূর্ন সাধারণ ১৬টি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার মো. কামরুজ্জামান বলেন, ‘যার ভোট সে দিবে, যাকে খুসি তকে দিবে, এমন পরিবেশ তৈরী করা হয়েছে। সকাল থেকে ব্যালটবাক্সসহ প্রয়োজনীয় ভোট সরঞ্জাম কেন্দ্রগুলোতে পাঠনো হচ্ছে। পরিবেশ শান্ত আছে’।
মোড়েলগঞ্জ থানা অফিসার ইনচার্জ কেএম আজিজুল ইসলাম জানান, পুলিশের পক্ষ থেকে ৪টি স্তরে মাঠে সার্বক্ষনিক পুলিশের টিম কাজ করবেন। এর মধ্যে মোবাইল টিম, স্ট্রাইকিং ও স্টানবাই এছাড়াও থাকছে র‌্যাব ৬ এর ৩টি টিম। বিজিবি, ৩ প্লাটুন এপিবিএন ও ১২ সদস্য বিশিষ্ট ১১০ কেন্দ্রে ১৩২০ আনসার সদস্য নিয়োজিত থাকছে।
এ নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী রয়েছে অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু(নৌকা)। বিদ্রোহী প্রার্থী হিসেবে আছেন মিজানুর রহমান বাবুল(দোয়াত কলম)। এতে আওয়ামী লীগের মধ্যে নতুন করে বিভক্তির সৃষ্টি হয়েছে।
ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বদ›দ্বীতা করছেন উপজেলা যুবলীগর আহবায়ক মোজাম্মেল হক মোজাম(তালা) ও যুবলীগ নেতা সাবেক ভাইস চেয়রম্যান এনামুল হক রিপন(উড়োজাহাজ)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আজমীন নাহার(কলস) ও ফাহিমা ছাবুল(ফুটবল) প্রতিদ্ব›দ্বীতা করছেন।

 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*