প্রধান মেনু

মামলা তুলে নিতে হুমকি

মোরেলগঞ্জে একটি পরিবারকে ভিটেমাটি থেকে উচ্ছেদে মরিয়া প্রভাবশালীরা

 :

এম.পলাশ শরীফ ।।

বাগেরহাটের মোরেলগঞ্জের মধ্য চিংড়াখালী গ্রামের একটি অসহায় পরিবারকে ভিটেমাটি থেকে উচ্ছেদের জন্য মরিয়া হয়ে উঠেছে একটি প্রভাবশালী মহল। মামলা করে বিপাকে পড়েছে ওই পরিবারটি। প্রভাবশালীদের মামলা তুলে নিতে হুমকি।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, মধ্যে চিংড়াখালী গ্রামের তোরাব আলীর পুত্র দিনমজুর বৃদ্ধ মো. ছালাম কাজী (৭০) এর সাথে একই গ্রামের মোবারেক শেখের পুত্র জামাল শেখ, জুয়েল তালুকদার গংদের সাথে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রভাবশালী জামাল শেখ ছালাম কাজীকে তার জমি থেকে উচ্ছেদের জন্য বিভিন্ন ধরনের ক্ষয়-ক্ষতির হুমকি দিয়ে আসছে।

এ ঘটনার প্রেক্ষিতে সালাম কাজী বাদি হয়ে বাগেরহাট বিজ্ঞ নিবার্হী ম্যাজিষ্ট্রেট আদালতে জামাল শেখের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। যার মিস কেস নং-৫০/১৯।

মামলার পরে ওই প্রভাবশালী মহলটি ক্ষিপ্ত হয়ে ছালাম কাজী ও তার পুত্র রফিকুল ইসলাম (৩৮) কে মারপিট করে গুরুত্বর জখম করে। এ ঘটনায় ছালাম শেখ বাদি হয়ে মোরেলগঞ্জ থানায় মামলা দায়ের করে যার নং-২০, তারিখ-২১.৭.২০১৯। ওই মামলায় কতিপয় আসামি জামিনে ছাড়া পেয়ে পুনরায় ছালাম কাজীর ওপর চড়াও হয়ে ঘটনারদিন ২৯ জুলাই সোমবার তার

বসতবাড়িতে রাতে খড়ের গাদায় আগুন দেয়। এ সময় তার বসতবাড়ির নারিকেল ও সুপারিসহ বিভিন্ন প্রজাতির গাছ পুড়ে প্রায় ৪০ হাজার টাকার ক্ষতি হয়। এভাবে একের পর অসহায় দিনমজুর বৃদ্ধ ছালাম কাজীর পরিবারের ওপর নানাভাবে নির্যাতন করে আসছে ওই প্রভাবশালী মহলটি।

বর্তমানে এ অসহায় পরিবারটি নিরাপত্তাহীনতায় ভূগছেন বলে বৃদ্ধ ছালাম কাজী অভিযোগে জানান। এ বিষয়ে তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*