প্রধান মেনু

মোরেলগঞ্জের অর্ধশত মানুষকে মামলায়  হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

এম.পলাশ শরীফ :

 বাগেরহাটের মোরেলগঞ্জে বলইবুনিয়া ইউনিয়নের আমবাড়িয়া গ্রামের অর্ধশত মানুষকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করেছেন ভূক্তভোগী পরিবারের সদস্যরা।  

বিভিন্ন ধারার হয়রানি মূলক মামলায় আসামি হয়ে নি:স্ব হবার পথে ওই পরিবারগুলো। নিয়মিত আদালতে হাজিরা দিতে হচ্ছে তাদের। ক্ষতিগ্রস্তরা এসব হয়রানিমূলক মামলা থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন সংবাদ সম্মেলনে।

শনিবার সকালে প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্ত ১৪টি পরিবারের সদস্যদের স্বাক্ষরিত লিখিত অভিযোগে বলা হয়, আমবাড়িয়া গ্রামে মৃত নগরবাসি হালদারের ছেলে সমির হালদার ও তার ভাই সুশিল হালদারের সাথে জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে একই গ্রামের সুভাষ মন্ডল, সুরেশ ঢালী, অশোক ঢালী, আশুতোষ মিস্ত্রী, স্বপন মিস্ত্রী, সুমন মন্ডল, আবজাল শেখ, সিদ্দিক শেখ, পারভীন বেগমসহ বহু পরিবারকে হয়রানিমূলক ৩০/৩২টি মামলায় আসামি করছে সমির হালদার ও তার ভাই।
সংবাদ সম্মেলনে ভূক্তভোগীরা আরো বলেন, বিভিন্ন লোকজনের ভোগ দখলীয় জমির মধ্যে জমি পাওয়ার দাবি তুলে প্রতিনিয়ত বিরোধ সৃষ্টি করছে। তার বিরুদ্ধে অভিযোগ দিতে গেলেও উল্টো হয়রানি হতে হয় তাদের। এই সমীর হালদারের হাত নাকি অনেক লম্বা !

এই সমীর হালদারের বিষয়ে জানতে চাইলে ইউনিয়ন চেয়ারম্যান মো. শাজাহান আলী খান বলেন, স্থানীয়ভাবে গ্যাম্য আদালত, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কথায় সমির কর্ণপাত করেনা। এলাকার বহু লোককে দীর্ঘদিন ধরে সে কাল্পনিক মামলায় জড়িয়ে হয়রানী করছে বলেও চেয়ারম্যান জানান।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*