প্রধান মেনু

ইউপি মেম্বরের উদ্যোগে

মোংলায় শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গান

 

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি ।।
মোংলায় একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপলক্ষ্যে শহীদ মিনারের উপরে উঠে জুতা পায় দিয়ে গান-বাজনা ও নাচ পরিবেশন করা হয়েছে।

উপজেলার চাঁদপাই ইউনিয়নের ‘উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়’ এ অনুষ্ঠান হয়। রবিবার সন্ধ্যা থেকে রাত ১১ টা পর্যন্ত ওই স্কুল কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি মেম্বর মো: মতিউর রহমান মোড়লের উদ্যোগে এ অনুষ্ঠান পরিচালনা হয় বলে জানান স্থানীয়রা।

তিনিও উপস্থিত থেকে এ অনুষ্ঠান উপভোগ করেন। রাত সাড়ে ১০টার দিকে উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, শহীদ মিনারে জুতা পায়ে দিয়ে নৃত্য ও গান পরিবেশন চলছে।
অনুষ্ঠানস্থলে উপস্থিত স্কুল কমিটির সভাপতি ও চাঁদপাই ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বর মো: মতিউর রহমান মোড়লের কাছে শহীদ মিনারে জুতা নিয়ে গান-বাজনা ও নৃত্য পরিবেশনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘জুতা নিয়ে কে উঠেছে’! আপনারা যা পারেন তাই করেন।

শহীদ মিনারে জুতা পায়ে গান-বাজনার ব্যাপারে অনুষ্ঠান চলাকালে সংশ্লিষ্ট ইউপি (চাঁদপাই ইউনিয়ন) চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলামকে একধিকবার ফোন করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান মোঃ আবু তাহের হাওলাদার বলেন, ওই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ব্যানারে আমার নাম ব্যবহার করা হয়েছে বলে শুনেছি, তবে তারা আমাকে কোন চিঠি কিংবা দাওয়াতই দেয়নি।। তিনি আরো বলেন, শহীদ মিনারে জুতা নিয়ে নাচ গানের ব্যাপারে অনুষ্ঠানের আয়োজকদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

শহীদ মিনারে জুতা নিয়ে গান-বাজনা ও নৃত্য পরিবেশনের বিয়য়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রাহাত মান্নান বলেন, এ ব্যাপারে স্কুল কমিটির সভাপতির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে বাগেরহাট জেলা প্রশাসক (ডিসি) মোঃ মামুনুর রশিদ বলেন, শহীদ মিনারে জুতা নিয়ে গান-বাজনা ও নৃত্য পরিবেশনের ছবি ও ভিডিও ফেইসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে দেখেছি, আমি এখনই সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি বলছি এবং এ ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। #






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*