প্রধান মেনু

 মাদক সংশ্লিষ্ট আইনের সংশোধনের প্রয়োজন – শেখ তন্ময়

 

আলোরকোল ডেস্ক ঃ
মাদক তরুন সমাজের জন্য একটি বড় সমস্যা। এ সমস্য সমাধানে একটি মাস্টার প্লান সহ সংশ্লিষ্ট আইনের সংশোধনের দাবী করেন তরুন এমপি শেখ তন্ময়।

বুধবার (০৬ মার্চ) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবে আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।
শেখ তন্ময় বলেন, গত ৩০ ডিসেম্বর নির্বাচনে জয় পেয়ে আমি এখানে এসেছি। আমার নিজের কোনো অর্জন নেই। ভোট চাইতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা বলেছি। যখনই শেখ হাসিনার কথা মানুষের কাছে বলেছি, তখনই তারা বলেছেন, শেখের বেটিকে তো ভোট দিতেই হবে। আমি তাদের বলেছি, মনে করেন ৩০০ আসনেই শেখ হাসিনা দাঁড়িয়েছেন।

তিনি বলেন, ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণে বাঙালি যেভাবে অনুপ্রাণিত হয়েছিল মুক্তিযুদ্ধে অংশগ্রহণে, আজ সেভাবে আমরা অনুপ্রাণিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত সমৃদ্ধ দেশ গঠনে অংশ নিতে চাই। আজকে মাদক আমাদের একটি বড় সমস্যা। ৫ কোটি তরুনের ১ কোটি মাদকাসক্ত হয়ে পড়েছে। যারা মাদকের ব্যবসা করে, তাদের কোনো ভাবেই নরমভাবে দেখলে হবে না। এক কোটি তরুন মাদকাসক্ত হয়ে পড়লে, আমাদের জন্য বড় সমস্যা হয়ে দাঁড়াবে। এদের ফিরিয়ে আনার জন্য আমার মনে হয় একটা মাস্টার প্লান দরকার। এই মাদক সমস্যা দূর করার জন্য আইনের সংশোধন প্রয়োজন, আইন সংশোধন নিয়ে ইতোমধ্যে কথা হচ্ছে।

শেখ তন্ময় আরও বলেন, আজকে বন্দুক, পিস্তল নিয়ে যতোটা না ক্রাইম হচ্ছে, তার চেয়ে বেশি হচ্ছে সাইবার ক্রাইম। এই সাইবার ক্রাইমের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। তরুন প্রজন্ম যাতে তথ্যপ্রযুক্তিকে সঠিকভাবে ব্যবহার করে, সে দিকে নজর দিতে হবে। আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১শ বছরের ডেল্টা প্লান করেছেন। এই ডেল্টা প্লানের সুফল হয়তো আমি পুরোপুরি পাবো না, কিন্তু আগামী প্রজন্ম এই ডেল্টা প্লানের সুফল ভোগ করবে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*