প্রধান মেনু

মঠবাড়িয়ায় সবজিক্ষেতের জালে অজগর আটক

মঠবাড়িয়া প্রতিনিধি ।।

পিরোজপুরের মঠবাড়িয়ায় মহিবুল্লাহ হাওলাদার নামে এক গৃহস্থের সবজিক্ষেতের জালে সুন্দরবনের একটি অজগর সাপ আটক হয়েছে। সোমবার সকালে উপজেলার সাপলেজা ইউনিয়নের নলী গ্রামের সবজি ক্ষেতের বেড়ার জালে সাপটি আটকা পড়ে। পরে স্থানীয় কয়েকজন তরুণ মিলে অজগরটি উদ্ধার করেন। অজগরটি প্রায় ১০ ফুট লম্বা ।

স্থানীয় সূত্রে জানাগেছে, নলী গ্রামের কৃষক মো. মহিবুল্লাহ সোমবার সকাল ১১টার দিকে নিজের সবজি ক্ষেত পরিচর্যা করছিলেন। এসময় তিনি ক্ষেতের চারপাশে বেড়ার জালে অজগরটি আটকা পড়া অবস্থায় দেখতেপান। এসময় তিনি স্থানীয়দের সহায়তায় অজগরটি উদ্ধার করেন। পরে গ্রামবাসি অজগরটি বাঁচিয়ে রেখে বনবিভাগে খবর পাঠিয়েছেন যাতে অজগরটি তার আবাসস্থলে ফিরে যেতে পারে।

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা বন সংরক্ষণ কর্মকর্তা মো. ফকর উদ্দিন বলেন, অজগর উদ্ধারের বিষয়টি কেউ আমাকে অবহিত করেননি। তবে অজগরটির আবাসস্থল সুন্দরবন । এ বিষয়ে সুন্দরবন শরণখোলা রেঞ্জে অবহিত করে অজগরটি সুন্দরবনে অবমুক্ত করা উদ্যোগ নেওয়া হবে।

সুন্দরবন শরণখোলা রেঞ্জের সহকারি বন সংরক্ষক মো. জয়নাল আবেদীন বলেন, বিষয়টি কেবল জানতে পারলাম। অজগরটি সুন্দরবনের প্রাণবৈচিত্র্যের অংশ। এটি উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত করার ব্যবস্থা নেওয়া হবে।

 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*