প্রধান মেনু

৩টিতে নৌকা, ১টি বিদ্রোহী বিজয়ী

মঠবাড়িয়ায় শান্তিপূর্ণ পরিবেশে ৪ ইউপির নির্বাচন সম্পন্ন , ইভিএমে নারী ভোটারদের ধীরগতি

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় বুধবার পঞ্চম ধাপে শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে ৪ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ৩ টিতে নৌকা ও একটিতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন। সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর বেষ্টনীর মাধ্যমে ভোট গ্রহণ চলে।

বেসরকারী ভাবে বিজয়ীরা হলেন- উপজেলার ২ নং ধানীসাফা ইউনিয়নে মো. হারুন অর রশিদ তালুকদার (নৌকা), ৪ নং দাউদখালী ইউনিয়নে ফজলুল হক খান রাহাত (নৌকা), ৬নং টিকিকাটা ইউনিয়নে রফিকুল ইসলাম রিপন জোমাদার (নৌকা) ও ১১ নং বড়মাছুয়া ইউনিয়নে আ‘লীগ বিদ্রোহী নাসির হোসেন হাওলাদার (চশমা)। নারী ভোটাদের উপস্থিতি ছিল ব্যাপক। নারী ভোটাররা ইভিএম পদ্ধতিতে নতুন ভোট প্রয়োগ করায় কিছুটা ধীরগতি বিরাজ করে।

৪টি ইউনিয়নের মধ্যে ধানীসাফা ও বড়মাছুয়া ২টি ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ও বাকী দাউদখালী ও টিকিকাটা ২টি ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করে ভোটাররা। সকল কেন্দ্রে কোনরকম সহিংসতা ছাড়াই ভোট শেষ হয়। তবে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের ফলে নারী ভোটাররা নানা জটিলতায় পরেন। এতে নারী ভোটারদের ভোট গ্রহণে ধীর গতি বিরাজ করে। সকল কেন্দ্রে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহন সম্পন্ন হয়।

তবে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের ফলে নারী ভোটাররা নানা জটিলতায় পড়েন। এতে ইভিএম সংশ্লিষ্ট কেন্দ্রগুলো নারী ভোটারদের ভোট গ্রহণে ধীর গতি বিরাজ করে।
ধানীসাফা ইউনিয়নের পাতাকাটা মুজাহার আলী বাড়ি এফতেদায়ী মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও মঠবাড়িয়া সরকারী কলেজের প্রভাসক আবুল কাশেম জানান, এ ভোট কেন্দ্রে সকালে এক ঘন্টা ভোট গ্রহণের পরে ইভিএম প্রোর্টাল অচল হয়ে পড়লে উপজেলা নির্বাচন অফিস তাৎক্ষনিক নতুন একটি সচল ইভিএম মেশিন দিয়ে নির্বিঘ্নে ভোট গ্রহণ করা হয়।
বড়মাছুয়া ইউনিয়নের বড়মাছুয়া হাই ইনস্টিটিউশন ভোট কেন্দ্রের ষাটোর্ধ নারী হাজেরা বেগম বলেন, মুই মেশিনে ভোট কোনো কালে দেই নাই। এতে ভোট দিতে অনেক সময় লাগছে।বড়মাছুয়া বাজার ভোট কেন্দ্রের ভোটার রুমা বেগম বলেন, ইভিএম প্রোর্টালে নারীরা ভোট দিতে অভ্যস্ত নয়। তাই নারী ভোটারের জন্য ভোট কেন্দ্রে বুতের সংখ্যা বাড়ানো প্রয়োজন।
উপজেলা নির্বাচন অফিসার মো. নাজমুল হোসেন জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। ভোটারগন দিনভর শান্তিপূর্ণ পরিবেশে স্বতস্ফূর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মী ভৌমিক বলেন, মঠবাড়িয়ায় চারটি ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা নির্বিঘেœ কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছে। কোথাও কোন সহিংসতা হয়নি

ইসরাত জাহান মমতাজ
মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি
০১৭২৬১৮৪০৪৯






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*