প্রধান মেনু

মঠবাড়িয়ায় যুবদলের কর্মী সমাবেশে ছাত্রলীগ-যুবলীগের হামলায় আহত ২১

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় যুবদলের কর্মী সভায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী সম্পর্কে উস্কানী মূলক বক্তব্য এবং শতবর্ষ পালনে ক্ষণ গণনার বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাংচুর ও হামলার ঘটনা ঘটেছে। অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন বিএনপি।

মঙ্গলবার দুপুরের হামলায় সংসদ নির্বাচনে চার দলীয় জোটের মনোনীত প্রার্থী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন দুলালসহ অন্তঃত ১৫ জন ও যুবলীগ-ছাত্রলীগের আরও ৬ জন আহত হয়েছে। আহত বিএনপি নেতা জসিম ফরাজী ও সাবেক উপজেলা ছাত্রদলের সভাপতি মাইনুল ইসলামকে গুরুতর অবস্থায় বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০জনকে ভর্তি ও ১৪ জন প্রাথমিক চিকিৎসা নেন। হামলার সময় সাংবাদিকের মটর সাইকেলসহ ৮/১০ টি সাইকেল ভাংচূর করা হয়।

বিএনপি নেতারা জানান, উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক রুহুল আমীন দুলাল এর বাস ভবনে যুবদলের কর্মী সভায় বরিশাল অঞ্চলের সাংগঠনিক টিমের দায়িত্বে থাকা যুবদলের কে›ন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোনায়েম মুন্নার নেতৃত্বে ঢাকা থেকে একটি টিম যোগ দেয়।

পরে সভা শুরু হলে আওয়ামীলীগের একদল নেতাকর্মীরা সভাস্থলে ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় আওয়ামীগের হামলায় বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমীন দুলালসহ অর্ধশত নেতা কর্মী আহত হন। পরে যুবদলের নেতা কর্মীরা ইটপাটকেল ছুড়ে হামলা প্রতিহতোর চেস্টা চালায়। এসময় পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে।

শেষে দ্বিতীয় দফায় বিক্ষুব্ধ ছাত্রলীগ যুবলীগ সমর্থকরা দুপুর ১২টার দিকে বিএনপি নেতার বাসভবনে প্রবেশ করে বাসভবনে ভাংচুর চালায়। তবে এ ঘটনায় উপজেলা আওয়ামীলীগ আজ মঙ্গলবার বিকাল সাড়ে চারটায় স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স মিলনায়তনে সংবাদ সম্মেলন করে দাবি করেন, স্থানীয় বিএনপি উত্তেজনা ছড়াতে পরিকল্পিতভাবে যুবদলের কর্মী সমাবেশ এর আয়োজন করে।

এসময় তারা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার বিরুদ্ধে অশ্লীল শ্লোগান দেয়। একপর্যায় কর্মসূচির মিছিল উপজেলা পরিষদের সম্মূখে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর গেটে শতবর্ষ পালনে ক্ষণ গণনার বঙ্গবন্ধুর প্রতিকৃতি ছবিতে ইটপাটকেল নিক্ষেপ করে ভাংচুর করে। এছাড়া কর্মী সমাবেশ থেকেও ছাত্রলীগ নেতা কর্মীদের ইটপাটকেল নিক্ষেপ করলে অশান্ত পরিস্থিতির সৃষ্টি হয়।

সংবাদ সম্মেলনে আওয়ামীলীগ নেতারা বঙ্গবন্ধুর গেট ও ছবিতে ইটপাকেল নিক্ষেপ এর বিচার দাবি করে এ ঘটনায় আগামী একদিনের মধ্যে প্রশাসন হতে মামলা দায়েরের দাবি জানান।
সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন ফেরদৌস, উপজেলা চেয়ারম্যান রিয়াজউদ্দিন আহম্মেদ, বীর মুক্তিযোদ্ধা এমাদুল হক খান ও আ.লীগ সহ সভাপতি আরিফ উল হক সহ দলীয় নেতা কর্মীরা বক্তব্য রাখেন।
তবে এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরিফ-উল-হক বলেন, শান্ত মঠবাড়িয়াকে অশান্ত করতে এ করোনাকালে বিএনপি যুবদলের সমাবেশ ঘটায়। তারা উপজেলা পরিষদের সামনে শতবর্ষ পালনে ক্ষণ গণনার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ইটপাটকেল নিক্ষেপ করে জাতির জনক ও শেখ হাসিনার বিরুদ্ধে অশ্লীল শ্লোগান দেয়। তিঁনি আরও বলেন কোন্দলের কারণে তারা নিজেরা সংঘাতে জড়িয়ে আওয়ামী লীগের ওপর দায় চাপাচ্ছে। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে শহরে উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

পরিস্থিতি শান্ত রাখতে পুলিশী টহল জোরদার করা হয়েছে।
এ বিষয়ে মঠবাড়িয়া থনার অফিসার ইনচার্জ মো, মাসুদুজ্জামান বলেন, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। নিরাপত্তার স্বার্থে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

ইসরাত জাহান মমতাজ
মঠবাড়িয়া প্রতিনিধি






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*