প্রধান মেনু

মঠবাড়িয়ায় আগামীকালের নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের কাছে নৌকা শংকায়

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় পঞ্চম ধাপের ৪ইউপি নির্বাচনে নৌকার প্রার্থীরা উন্নয়নের প্রতিশ্রুতি দিলেও বিদ্রোহী প্রার্থীদের জন্য শংকায় আছেন। তবে এলাকাবসী প্রতিশ্রুতি নয় অবাধ-সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে যোগ্য প্রার্থীদের নির্বাচনে জয়ের প্রত্যাশা করছেন। ইউনিয়ন গুলো হচ্ছে ২নম্বর ধানীসাফা, ৪ নম্বর দাউদখালী, ৬ নম্বর টিকিকিাটা ও ১১ নম্বর বড়মাছুয়া।

এরমধ্যে ধানীসাফা ও বড়মাছুয়ায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে। তফসিল ঘোষনার পর থেকেই মারমুখী অবস্থানে রয়েছে ইউনিয়ন গুলোর নির্বাচনী মাঠ। ইতোমধ্যে একাধিক সংঘর্ষে পুলিশসহ আন্তত অর্ধশতাধিক আহত ও কয়েকটি ঘটনায় নিয়মিত মামলা হয়েছে। ২০১৬ সালে এ উপজেলার প্রশাসনের গুলিতে ৫ জন নিহত ও ৫৭ জন আহতও হয়েছিলেন। এ ভোট নিয়ে মানুষের মধ্যে ব্যপক শংকা রয়েছে। তবে শংকার বিষয়টি প্রশাসন মানতে নারাজ।
চারটি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের ৪ জন। বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী রয়েছে ২৯ জন। ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের ৪ জন, ছাড়াও দলীয় প্রতীকে জাতীয় পার্টি (এরশাদ) ০১ জন ও জাতীয় পার্টি (জেপি) থেকে ০১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এই ভোটযুদ্ধে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন ২নং ধানীসাফা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান হারুন অর রশিদ তালুকদার (নৌকা), বিদ্রোহী মো. রফিকুল ইসলাম আকন (চশমা), স্বতন্ত্র আবু জাফর হাওলাদার, আজিজুর রহমান, এএইচএম জামাল উদ্দিন, শহীদুল হক, ইউসুফ আলী সরদার, কাঞ্চন আলী শিকদার, মো. মামুন, সাইদুল মল্লিক ও মো. শামীম আহসান। ৪নং দাউদখালী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ফজলুল হক খান রাহাত (নৌকা), সেকান্দার আলী খান (লাঙ্গল), আব্দুস শুক্কুর তালুকদার (বাইসাইকেল), মোঃ নূরুল ইসলাম মোল্লা (হাতপাখা), স্বতন্ত্র জাহিদুল আলম শামীম, মোঃ আইউব আলী খান, মোঃ জাহাঙ্গীর খান, একেএম মাহমুদুল হাসান তৌফিক ও মুছা তালুকদার।

৬ নম্বর টিকিকাটা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন জমাদ্দার (নৌকা), মহিউদ্দিন আহমেদ লাবু মৃধা (হাতপাখা), সুফী জহির উদ্দীন (লাঙ্গল), স্বতন্ত্র মোসাঃ সালমা, মো. শহিদুল ইসলাম, এনামুর রহমান ও মোঃ আব্দুল হালিম, কামরুজ্জামান স্বপন খান, দুলাল হাওলাদার, মাইনুল ইসলাম, মোঃ বশির আহমেদ, ছিদ্দিকুর রহমান, মোঃ আব্দুল লতিফ, মোঃ জামাল শিকদার, মোঃ হাবিবুর রহমান, মো. নুরুল আমিন ও ১১নং বড়মাছুয়া ইউনিয়নে আয়েশা আক্তার মনি (নৌকা), বিদ্রোহী নাসির হোসেন হাওলাদার (চশমা), জসিম হাওলাদার (হাতপাখা)। নৌকার বিদ্রোহী প্রার্থী থাকায় সুযোগ এগিয়ে আছে স্বতন্ত্র প্রার্থী। এই কারণে শংকায় নৌকার প্রার্থীরা।
উপজেলা নির্বাচন অফিসার মোঃ নাজমুল হোসেন জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্নের লক্ষ্যে সব ধরনের প্রস্ততি গ্রহণ করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মী ভৌমিক বলেন, মঠবাড়িয়ায় চারটি ইউনিয়নে অবাধ-সুষ্ঠু নির্বাচন জন্য পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

ইসরাত জাহান মমতাজ
মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি
০১৭২৬১৮৪০৪৯






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*