প্রধান মেনু

ঋণ খেলাপী ও পৌর কর পরিশোধ না করায়

বাগেরহাট-৪ বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল, আওয়ামী লীগ বৈধ

মোরেলগঞ্জ প্রতিনিধি ।।
বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের উপনির্বাচনে অংশ নেয়া বিএনপি ও জাতীয় পার্টির দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নীং কর্মকর্তা। ঋণ খেলাপী ও পৌর কর পরিশোধ না করায় ওই দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

রোববার বিকেলে ঘোষিত তফসীল অনুযায়ি বাগেরহাট জেলা নির্বাচন কার্যালয়ে যাচাই বাছাই শেষে রিটার্নীং কর্মকর্তা মো. ইউনুচ আলী এই ঘোষণা দেন। ফলে এই আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর কোন প্রতিদ্ব›িদ্ব রইল না।

তবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ্যাডভোকেট আমিরুল আলম মিলনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নীং কর্মকর্তা।
মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন, বিএনপি মনোনীত প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন এবং জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী সাজন কুমার মিস্ত্রী।

বাগেরহাট-৪ আসনের রিটার্নীং কর্মকর্তা খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী সাজন কুমার মিস্ত্রী ব্যাংকে ঋণ রয়েছে এবং বিএনপি মনোনীত প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপনের ব্যাংক ঋণ ও পৌর কর বকেয়া রয়েছে। তারা তাদের পাওনা টাকা পরিশোধ না করায় ওই দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ্যাডভোকেট আমিরুল আলম মিলনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী ২৯ ফেব্রæয়ারির মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। প্রার্থীদের আপিলের তিন কার্যদিবসের মধ্যে কমিশন তাদের প্রার্থীতার চুড়ান্ত সিদ্ধান্ত জানাবে বলে জানান এই কর্মকর্তা।
গত ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে আসনটি শূন্য হয়। গত ৬ ফেব্রæয়ারি নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসীল ঘোষণা করে। ঘোষিত তফসীল অনুযায়ি গত ১৯ ফেব্রæয়ারি এই আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। আগামী ২১ মার্চ এই শুন্য আসনের উপ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

        রিপোর্ট

ফজলুল হক খোকন
তারিখ-২৩.০২.২০২০






১টি মন্তব্য to বাগেরহাট-৪ বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল, আওয়ামী লীগ বৈধ

উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*