প্রধান মেনু

বঙ্গোপসাগরে ট্রলিং ট্রলারের ধাক্কায় ফিসিংবোট ক্ষতিগ্রস্থ, নিখোঁজ ৩ জেলে

শরণখোলা প্রতিনিধি ।।
দুবলারচরের দক্ষিণ পূর্বে গভীর বঙ্গোপসাগরে সোমবার ভোর রাতে ট্রলিং ট্রলারের ধাক্কায় মাছ ধরারত ফিসিংবোট আলকরিম ব্যপক ক্ষতিগ্রস্থ ও সাগরে পড়ে ৩ জেলে নিখোঁজ রয়েছে। আহত হয়েছেন আরো ৪ জেলে ।

আহতদের সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে ।
শরণখোলা উপজেলার খোন্তাকাটা গ্রামের বাসিন্দা ক্ষতিগ্রস্থ ফিসিংবোট আলকরিমের মাঝি মোঃ আলম সোমবার দুপুরে সাগর থেকে ফিরে সাংবাদিকদের জানান, রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে সাগরের ১নং ফেয়ারওয়ে বয়ার দক্ষিণে সাগরে

জাল ফেলে মাছ ধরছিলেন এ সময় চট্রগ্রাম এলাকার ট্রলিং ট্রলার এফবি ছেমি পাওয়ার-৪ অতর্কিতে এসে তাদো বোটে সজোরে ধ্ক্কাা দিয়ে চলে যায়। ট্রলিং ট্রলারের ধাক্কায় আলকরিম বোট ভেঙ্গে ক্ষতিগ্রস্থ হয় এবং বোটের ৫ জেলে সাগরে পড়ে যায়। দু’জন জেলে বোটে উঠতে পারলেও ৩ জন জেলে নিখোঁজ হয়ে যায়।

নিখোঁজ জেলেরা হচ্ছে ,জাফর (৩৫),খোকন ও মনির (২৫) এদের বাড়ী শরণখোলা উপজেলার বিভিন্ন গ্রামে। ঘটনায় আহত ৪ জেলেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এরা হচ্ছেন, আলামিন (৩২), সুমন (২৮),ছলেমান (৩৫) ও ইসমাইল (২৫)। বোটে ১৮ জন জেলে ছিলেন।

আলকরিম ফিসিংবোটের মালিক বাংলাদেশ ফিসিং ট্রলার মালিক সমিতির সহসভাপতি সাইফুল ইসলাম খোকন জানান, সাগরে ট্রলিং ট্রলারের ধাক্কায় তার বোটের ৮ লাখ টাকা মূল্যের ২৫ টি জাল সাগরে ভেসে গেছে এবং বোট ভেঙ্গে সব মিলিয়ে তার ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে । তিনি আইনের আশ্রয় নিবেন বলে জানান ।

শরণখোলা থানা অফিসার ইনচার্জ এস কে আব্দুল্লাহ আল সাইদ জানান, সাগরে ফিসিংবোট ক্ষতিগ্রস্থ ও ৩ জেলে নিখোঁজ থাকার খবর মৌখিক ভাবে শুনেছেন লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*